সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Led03আড়াইহাজারজেলাজুড়েরাজনীতি

আড়াইহাজারে ‘হুকুমের আসামি’ করে রিজভীর বিরুদ্ধে মামলা

লাইভ নারায়ণগঞ্জ: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে হুকুমের আসামি ও অন্যান্য ৬০ নেতাকর্মীর নাম উল্লেখ করে আড়াইহাজারে মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় ১০ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বুধবার (১ নভেম্বর) পুলিশ হত্যাচেষ্টা ও নাশকতার অভিযোগে আড়াইহাজার থানার উপ-পরিদর্শক (এসআই) মহসিন ভুঁইয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় রিজভী ছাড়াও জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনকেও হুকুমের আসামি করা হয়। তথ্যটি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা।

এছাড়া ঘটনাস্থলে দলের নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ নেতৃত্ব দিয়েছেন উল্লেখ করে তাকেসহ মোট ৬০ জনকে আসামি করা হয়। আসামিদের ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা হলেন- রাকিব হাসান, মোশাররফ হোসেন, আবু কালাম, শাহ্ জালাল, মোহন, সাব্বির আহমেদ, শান্ত, সায়েদ, তুষার, নয়ন।

মামলার বাকি আসামিরা হলেন- রুহুল কবির রিজভী আহমেদ, মুহাম্মদ গিয়াসউদ্দিন, গোলাম ফারুক খোকন, নজরুল ইসলাম আজাদ, সজল, জাকারিয়া , মো. সুমন মিয়া (৩৮), জিকু (৩০), রাজীব (৩২), খোকন (৩৫), মনির হোসেন (৫২), শামীম (৫০), মুক্তার (৩০), সোহেল (২৩), আবু তাহের (২৪), শামসুল (৫০), সজীব (৩২), রনি (২৮), নাইম কসাই (৩৫), আরিফ (৩০), আকাশ মিয়া (২৫), মাজারুল (৩০), রবিউল (২৫), মো. সামসুল (৪৮), আবু তাহের (৩০), ওয়াসিম মোল্লা (৪০), মহিবুল মোল্লা (২৮), নাসির হায়দার আলমাস (৫২), জাকির, মো. মজিদ ভূঁইয়া, খোরশেদ ভূইয়া, ইলিয়াস ভূইয়া, ইয়াকুব ভূইয়া, বাবুল ড্রাইভার (৪৫), শাহজালাল, ফজলুল হক, জুয়েল, নাইম, রহিম বাদশা (৪৫), ইউসুফ আলী ভূইয়া, জুয়েল আহমেদ জুয়েল, মতিউর রহমান মতি, রিপন মেম্বার, আতাউর রহমান মেম্বার, আ. মান্নান, মাসুম শিকদার, তানভীর আহমেদ তপু, হোসেন মিয়া, মজিবুর রহমান।

উল্লেখ্য,মঙ্গলবার (৩১ অক্টোবর) বিএনপির অবরোধ কর্মসূচি পালনকে কেন্দ্র করে উপজেলার পাঁচরুখীতে পুলিশের সাথে দলটির নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় ৬ পুলিশ সদস্যসহ বিএনপি নেতাকর্মীরাও আহত হন। এর মাঝে বিএনপি নেতাকর্মীরা এক পুলিশ সদস্যকে কুপিয়ে হত্যার চেষ্টা করে বলে মামলায় উল্লেখ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা জানান, হুকুমের আসামি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ৬০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ৩০ অক্টোবর ফতুল্লা থানায় কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে প্রধান আসামী করে, ককটেল বিস্ফোরণ ঘটিয়ে প্রতিবন্ধকতা, অগ্নিসংযোগ ও নাশকতার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়। এছাড়া ফতুল্লায় ১ নভেম্বর নাশকতার অভিযোগে তাঁর বিরুদ্ধে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email