সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Led04সোনারগাঁ

আমান সিমেন্ট কোম্পানির বিরুদ্ধে অপপ্রচার করার অভিযোগ

সোনারগাঁ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আমান সিমেন্ট কোম্পানির বিরুদ্ধে অপপ্রচার করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন করেছে অর্ধশত নারী পুরুষ।

সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ইউনিয়নের হাড়িয়া গ্রামে মঙ্গলবার বিকেলে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

বৈদ্যের বাজার ইউনিয়নের সর্বস্তরের জণগণের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখে হাড়িয়া গ্রামের মুজিবুর রহমান, কাউসার মিয়া, হুমায়ুন, রহিমা বেগম. আলেয়া বেগম।

বৈদ্যেরবাজার ইউনিয়নের হাড়িয়া এলাকায় আমান সিমেন্ট কোম্পানি অবস্থিত। তাদের দাবি, মামরকপুর গ্রামের স্থানীয় জমির দালাল মজিবুর রহমান, আওলাদসহ ৭-৮ জনের একটি দলের মাধ্যমে জমি ক্রয় করতো কোম্পানী কর্তৃপক্ষ। সম্প্রতি জালিয়াতির বিষয়টি বুঝতে পেরে কোম্পানীটি তাদের মাধ্যমে কোন জমি কিনছে না। এতে ক্ষোভের বসে সিমেন্ট উৎপাদনে ঝাকুনিতে আশপাশের বাড়িঘর ও ভবনে ফাঁটল দেখা দিয়েছে দাবি করে তারা সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন।

মাববন্ধন কর্মসূচী থেকে স্থানীয় বাসিন্দা কাউসার মিয়া বলেন, ‘এ কোম্পানি হওয়ার পর থেকে এলাকার কর্মহীন মানুষের চাকুরীর ব্যবস্থা হয়েছে। কোম্পানির দালালীতে ব্যর্থ হয়ে কোম্পানির বিষয়ে অপ-প্রচার করা হচ্ছে। আমার বাড়িও পাশে সিমেন্ট কোম্পানির তেমন ঝাকুনি হয় না। যা হয় তা সমস্যা সৃষ্টি হওয়ার কথা না।

রহিমা বেগম বলেন, কোম্পানিতে প্রায় সাড়ে তিন হাজার মানুষ কর্ম করে সংসার চালায়। এ কোম্পানি থেকে বেতন নিয়ে আমাদের ছেলে মেয়েদের পড়াশোনা করাচ্ছি। এ কোম্পানির ব্যঘাত ঘটলে আমরা কর্মহীন হয়ে পড়বো। আশা করি কোম্পানির বিরুদ্ধে সকল অপ-প্রচার বন্ধ হবে ।

মজিবুর রহমান, আওলাদের অভিযোগের প্রেক্ষিতে ঘটনা স্থলে মঙ্গলবার তদন্তে গিয়েছে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশার।

সহকারী কমিশার (ভূমি) মো. ইব্রাহিম মিয়া বলেন, এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করতে গিয়ে আরো একটি মানবন্ধন দেখতে পাই। মানবন্ধনের লোকজনের বক্তব্য শুনেছি। এলাকাবাসীর সঙ্গে কথা বলেছি। এছাড়াও কোম্পানিতে ঢুকে বিষয়টি পর্যবেক্ষণ করেছি। এ বিষয়ে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email