শুক্রবার, জুন ১৪, ২০২৪
Led02জেলাজুড়েবন্দরসদর

এবার না.গঞ্জ-৫ আসনে প্রায় ৫ লাখ ভোটার, কে হবেন অভিভাবক?

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে সব চেয়ে বেশী ভোটার সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে নারায়ণগঞ্জ-৫ আসন । নারায়ণগঞ্জে দুটি থানা মিলিয়ে গুরুত্বর্পূণ একটি সংসদীয় আসন হলো সদর-বন্দর (নারায়ণগঞ্জ-৫)। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ -৫ সদর উপজেলা আংশিক, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (ওয়ার্ড ১১-২৭) এবং ৭ টি ইউনিয়ন পরিষদ মিলিয়ে স্থায়ী ১৭৫টি ভোট কেন্দ্র রয়েছে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে সম্ভাব্য প্রার্থী আছেন ৮ জন। এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৬ জন। এরা হলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য এড. আনিসুর রহমান দিপু ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জি.এম আরাফাত, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী রেজা উজ্জল ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল (ভিপি বাদল)। এছাড়া জাতীয় পার্টির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিকেএমইএ’র সভাপতি ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান ও তৃণমূল বিএনপি থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বহিষ্কৃত বিএনপি নেতা এড. আব্দুল হামিদ ভাসানী ভূঁইয়া।

এদিকে, গতবারের চেয়ে এবার নারায়ণগঞ্জ-৫ আসন তথা সদর-বন্দরে ভোটার সংখ্যা বেড়েছে। বিগত নির্বাচনে এই আসনে ভোটার সংখ্যা ছিলো ৪ লাখ ৪৫ হাজার ৬১৬ জন ভোটার। এবার ভোটার সংখ্যা বেড়েছে ৫০ হাজার ৬৮৩ জন। এবার এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লাখ ৯৬ হাজার ২৯৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আছে ২ লাখ ৫০ হাজার ৪৩০ জন ও নারী ভোটার সংখ্যা আছে ২ লাখ ৪৫ হাজার ৮৬৩জন। এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছে ৬ জন।

এছাড়া নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে এবার ভোটকেন্দ্র রয়েছে ১৭৫ টি ও স্থায়ী ভোট কক্ষ আছে ১০৬২ ও অস্থায়ী ২৫টিসহ মোট সংখ্যা ১০৮৭ টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email