মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Led02জেলাজুড়েফতুল্লারাজনীতিসিদ্ধিরগঞ্জ

‘খেলা হবে’র আবিস্কারক শামীম ওসমান খে‌লোয়ার পে‌লেন না’

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে দীর্ঘ সময় ধরে সংসদ সদস্য আছেন প্রভাবশালী এমপি একেএম শামীম ওসমান। নারায়ণগঞ্জ নয়, সারাদেশেই ব্যাপক আলোচিত তিনি। আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে পেয়েছেন নৌকা প্রতীকে মনোনয়ন। কিন্তু এই আসনে তাঁর সাথে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য শক্ত কোন প্রার্থী নেই। যারা এবার মনোনায়ন নিয়েছেন তাদের অনেকেই চিনে না নেতাকর্মী ও ভোটাররা।

এদিকে, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে ভোটের মাঠে দেখা মিললেও নির্বাচনের ভোট কেন্দ্রে শামীম ওসমানের সাথে যারা প্রতিদ্বন্দ্বীতা করবে, তাদের অনেকের পোলিং এজেন্ট দিতে পারবে কিনা সন্দেহ আছে। ভোটাররা বলছে, শক্ত প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচনে জয় নিয়ে তেমন দুশ্চিন্তা নেই আওয়ামী লীগের। তবে ভোটের মাঠে আগ্রহ কমে যাচ্ছে ভোটারদের।

এখন পর্যন্ত নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁরা হলেন, একেএম শামীম ওসমান (আওয়ামী লীগ), মো. রাশেদুল ইসলাম (স্বতন্ত্র), মো. আলী হোসেন (তৃণমূল বিএনপি), মো. মূরাদ হোসেন জামাল (জাকের পার্টি), মো. ছালাউদ্দিন খোকা (জাতীয় পার্টি), মো সেলিম প্রধান (বাংলাদেশ সুপ্রিম পার্টি), মো. হাবিবুর রহমান (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ), মো. শহীদ উন নবী (ন্যাশনাল পিপলস পার্টি), গোলাম মোর্শেদ রনি (বাংলাদেশ কংগ্রেস), মো. সৈয়দ হোসেন (সমাজতান্ত্রিক দল জাসদ), কাজী দেলোয়ার হোসেন (স্বতন্ত্র)।

গতবারের চেয়ে এবার নারায়ণগঞ্জ-৪ আসন তথা ফতুল্লা-সিদ্ধিরগঞ্জে ভোটার সংখ্যা বেড়েছে। বিগত নির্বাচনে এই আসনে ভোটার সংখ্যা ছিলো ৬ লাখ ৩২ হাজার ৬২২জন ভোটার। এবার ভোটার সংখ্যা বেড়েছে ৬১ হাজার ৫৮৫ জন। এবার এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৬ লাখ ৯৪ হাজার ২০৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আছে ৩ লাখ ৫৭ হাজার ৩০৫জন ও নারী ভোটার সংখ্যা আছে ৩ লাখ ৫৫ হাজার ৪০০জন। এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছে ৩জন।

এছাড়া নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে এবার ভোটকেন্দ্র রয়েছে ২২৯ টি ও স্থায়ী ভোট কক্ষ আছে ১৫২৪ ও অস্থায়ী ৩৮টিসহ মোট সংখ্যা ১৫৬২ টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email