রবিবার, মে ২৬, ২০২৪
ফতুল্লা

জলাবদ্ধতা নিরসনে সাইফউল্লাহ বাদলের ১০ লাখ অনুদানের ঘোষণা

লাইভ নারায়ণগঞ্জ: কাশিপুরে জলাবদ্ধতা নিরসনে খাল পরিস্কারের উদ্যোগ গ্রহণ করলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল। কয়েকটি এলাকার জলাবদ্ধতার অবসান ঘটাতে খালের ময়লা পরিস্কারের জন্য ১০ লাখ টাকা অনুদানের ঘোষণা করেছেন তিনি। বেকু দিয়ে খালে জমে ময়লা আবর্জনা পরিস্কার করে জলাবদ্ধতা নিরসনে জোড়ালো পদক্ষেপ গ্রহণ করেন তিনি। গত কয়েকদিন ধরে খাল পরিস্কারের কাজ চলছে। খাল পরিস্কার করার উদ্যোগ গ্রহণ করায় এম সাইফউল্লাহ বাদলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকালে কাশিপুর ইউনিয়নের পশ্চিম দেওভোগ এলাকায় সরেজমিনে গিয়ে এলাকাবাসীর কথা বলে এমন তথ্য পাওয়া যায়।

এদিকে কাশিপুর ইউনিয়নের ৭, ৮, ও ৯ নং ওয়ার্ডের বৃষ্টির পানি নামার একটাই পথ সেটা হলো পশ্চিম দেওভোগ এলাকা দিয়ে ভয়ে যাওয়া খাল। এই খালে ময়লা ও আবর্জনায় পানি সরার রাস্তা বন্ধ হয়ে যায়। যার কারণে একটু বৃষ্টি হলে বাড়ি ও রাস্তার পানি সরতে না পাড়ায় পানি আটকে এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। ডুবে যায় রাস্তা এবং পানিতে তলিয়ে যায় মানুষের বাড়ি ঘরে। এতে মানুষ চরম ভোগান্তির শিকার হয়। ভোগান্তির অবসানে স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ এলাকার লোকজন বাড়ি বাড়ি টাকা উঠিয়ে খালের ময়লা পরিস্কারের উদ্যোগ গ্রহণ করেন। এমন সংবাদ পেয়ে কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এম সাইফউল্লাহ বাদল স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দদের খবর দিয়ে ডেকে নেয় এবং জলাবদ্ধতার খোজ খবর নেয় এবং খালের ময়লা পরিস্কারের বিষয় আলোচনা করেন৷ পরে তাদের সাথে আলোচনা করে জলাবদ্ধতা নিরসনে খাল পরিস্কারের জন্য ১০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়ে বলেন এলাকার কারো কাছ থেকে এক টাকা যাতে না নেয়া হয়। খাল পরিস্কারের জন্য যত টাকা লাগবে তিনি দিবেন। তার এমন ঘোষণার পর সাথে সাথে ৫ লাখ টাকা দিয়ে দেন এবং কাজ শুরু করার কথা বলেন। গত কয়েক দিন আগে কাজ শুরু করে।

কাশিপুর ইউনিয়ন ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রূপচান শিকদার জানান, কাশিপুর ইউনিয়নে যেখানে সমস্যা থাকেন আমাদের জনপ্রিয় চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল সাহেব সংবাদ পাওয়ার সাথে সাথে সমস্যার সমাধান করে দেন। তার উদাহরণ হিসেবে ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের জলাবদ্ধতা নিরসনে আমরা যখন এলাকাবাসী খালের ময়লা পরিস্কারের উদ্যোগ নেই এমন সংবাদে আমাদের চেয়ারম্যান সাহেব আমাদের ঢেকে নিয়ে নিজে ১০ লাখ দেয়ার ঘোষণা দেন এবং পরিস্কার করতে যত টাকা লাগে তিনি দিবেন। এলাকার কারো কাছ থেকে এক টাকা না নেয়ার জন্য হুশিয়ার করে দেন। সাইফউল্লাহ বাদল ভাইয়ের টাকায় বেকু দিয়ে খালের ময়লা পরিস্কারের কাজ শুরু করে দিয়েছি। আসা করছি খুব অল্প সময়ের মধ্যে খালের ময়লা পরিস্কার হয়ে যাবে এবং তিনটি ওয়ার্ডের জলাবদ্ধতা নিরসন হবে ইনশাআল্লাহ।

একই ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির রূপচান শিকদারের সাথে একমত পোষন করে বলেন, কাশিপুর ইউনিয়নের উন্নয়নের রূপকার হলো এম সাইফউল্লাহ বাদল ভাই। উনি আছে বলে আজকে কাশিপুরে এতো উন্নয়ন। এছাড়া সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে তিনি সোচ্চার রয়েছেন। আমরা ওনার জন্য দোয়া করি আল্লাহ যেন তাহার শরীর সব সময় সুস্থ রাখেন।

জলাবদ্ধতা নিরসনে কথা বলেন, ফারুক কন্ট্রাক্টর, জান্নাতুল নাঈম, সাজু, যুবলীগ নেতা শাহাদাত উল্লাহ হাসু, মাহাবুব শিকদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email