শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
Led02রাজনীতি

দুই নেত্রীকে এক টেবিলে বসালে, এত প্রবলেম হতো না: তৈমূর

লাইভ নারায়ণগঞ্জ: বহিস্কৃত বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ও তৃণমূল বিএনপির সদ্য মহাসচিব অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, দেশে তো দুইজন নেত্রী, একজন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরেকজনক সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। দেশে এত হানাহানির দরকার কি? তিনি (নাজমুল হুদা) আহ্বান জানালেন, যে আপনারা দুই নেত্রী বসে ঠিক করেন। দেশ আপনারা কিভাবে চালাবেন। আজকে যদি দুই নেত্রীকে এক টেবিলে বসানো গেলে, দেশে এত প্রবলেম হতো না।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের প্রথম সম্মেলন ও কাউন্সিলে দলটির ২৭ সদস্যের আংশিক কমিটি নির্বাচন করা হয়। তৃণমূল বিএনপির চেয়ার‍ম্যান সমশের মবিন চৌধুরী, মহাসচিব তৈমুর ও দলটির প্রতিষ্ঠাতা নাজমুল হুদার মেয়ে অন্তরা সেলিমা হুদাকে নির্বাহী চেয়ারপারসন নির্বাচিত করা হয়েছে।

সম্মেলনের বক্তব্যে অ্যাডভোকেট তৈমূর বলেন, আমাদের সংগঠন বিএনপি যখন ঈদের আগে একটি হরতালের ডাক দিলো, তখন নাজমুল হুদা সেটার প্রদিবাদ করে বলেছিলেন, যে ঈদের আগে হরতাল দেয়া ঠিক হবে না। আর এ কারণে তিনি বহিস্কার হয়েছিলেন। সেই বহিস্কার মাথায় নিয়েও তিনি দল করে গেছেন।

তৃণমূল বিএনপির মহাসচিব আরও বলেন, আজ গণতন্ত্র তো কোথাও নাই। আজ ডিসি-পুলিশ বলে, সরকারি দলের পক্ষে ভোট দিতে হবে। এই ধরনের রাষ্ট্র ব্যবস্থা তিনি চান নাই। তিনি এর প্রতিবাদ করেছেন। সংবিধানে কিছু কিছু প্রতিষ্ঠানকে দায়িত্ব দিয়ে নিরপেক্ষ করা হয়েছে। কিন্তু ওই প্রতিষ্ঠান গুলোও সরকারের আজ্ঞাবহ হয়ে উঠেছে।

সম্মেলনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে একক প্রার্থী দেয়ার ঘোষণা দেন তৃণমূল বিএনপির নেতারা।

বিএনপির সাবেক শীর্ষ নেতা এড. তৈমুর আলম খন্দকার তৃণমূল বিএনপিতে যোগদানের খবরে গত দু দিন নারায়ণগঞ্জসহ সারাদেশে হৈ চৈ শুরু হয়। নারায়ণগঞ্জের রাজনৈতিক অঙ্গণে ব্যাপক সমালোচনা চলছে। এরই মধ্যে তৃণমূল বিএনপিতে যোগ দিয়েই দলটির শীর্ষ নেতৃত্বে আসলেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। তার ভাই মাকছুদুল আলম খন্দকার খোরশেদ নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাবেক সভাপতি ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর। এবং তৈমূরের ভাগিনা মো. রশিদুর রহমান রশু মহানগর কৃষক দলের সাধারণ সম্পাদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email