শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
Led04ধর্মসদর

নানা আয়োজনে নারায়ণগঞ্জে জন্মাষ্টমী পালন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ধর্মীয় নানা আয়োজনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জে পালিত হলো সনাতন ধর্মাবলম্বীদের পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি, তথা শুভ জন্মাষ্টমী। এ উপলক্ষে বুধবার বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করে সনাতন ধর্মীয় বিভিন্ন প্রতিষ্ঠান।

সকালে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদ্‌যাপন পরিষদের আয়োজনে নারায়ণগঞ্জ শহরের ২নং রেল গেইট এলাকা থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় শহরের সনাতন ধর্মীয় বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠনসহ ভগবান শ্রীকৃষ্ণের ভক্তরা অংশ নেন।

জন্মাষ্টমীর শোভাযাত্রাটি শহরের বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিণ করে চাষাঢ়া হয়ে আবার ২নং রেল গেইটে ফিরে শেষ হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। শোভাযাত্রার উদ্বোধন করেন নারায়ণগঞ্জ রামকৃষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষ পরম পূজ্যপাদ স্বামী একনাথানন্দহী মহারাজ। বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক ও পুলিশ সুপার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অপারেশন) চাইলাউ মারমা।

এছাড়াও উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর পরিচালক প্রবীর কুমার সাহা, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, পানাম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অমল পোদ্দার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সাবেক ট্রাস্টি পরিতোষ কান্তি সাহা প্রমুখ।

অনুষ্ঠানে শামীম ওসমান বলেন, ‘এ জেলার মতো পাশাপাশি কবরস্থান, শ্মশান ও খৃষ্টানদের কবরস্থান বাংলাদেশের আর কোথাও নাই। কে হিন্দু, কে বৌদ্ধ, কে মুসলমান এটা দেখার বিষয় না। এই দেশে যতটুকু অধিকার জাতির পিতার কন্যা শেখ হাসিনার আছে, যতটুকু অধিকার আমার আছে, ততটুকু অধিকার আপনারও আছে। কারণ দেশটা আমাদের সবার। অশুভ শক্তি সবসময় থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন আছে বাংলাদেশকে কেউ মাথা নিচু করাতে পারবে না। আমরা সবাই মিলে চেষ্টা করবো, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন এবং বাংলাদেশকে পৃথিবীর বুকে একটি অসম্প্রদায়ীক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার জন্য।’

এ ছাড়া শ্রীকৃষ্ণের পূজা অর্চনা, দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা, ধর্মীয় সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রসাদ বিতরণসহ দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করে নারায়ণগঞ্জ পূজা উদ্‌যাপন পরিষদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email