বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
Led05জেলাজুড়েরাজনীতিসদর

পুনর্বাসনের দাবি হকারদের, ডিসিকে স্বারকলিপি প্রদান

লাইভ নারায়ণগঞ্জ: হকারদের পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ ও জেলা প্রশাসক (ডিসি) বরাবর স্বারকলিপি প্রদান করছে জেলা হকার্স সংগ্রাম পরিষদ। সোমবার (১২ ফেব্রুয়ারি) নগরীর শহীদ মিনারে বেলায় ১১ টায় এ বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এরপর জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি জমা দেন নেতৃবৃন্দ।

সভায় জেলা হকার্স সংগ্রাম পরিষদের আহ্বায়ক আসাদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি কমরেড হাফিজুল ইসলাম, জেলা হকার্স সংগ্রাম পরিষদের সভাপতি আব্দুর রহিম মুন্সিসহ আরও নেতাকর্মীরা।

এসময় কমরেড হাফিজুল ইসলাম বলেন, কালকে আমাদের জেলার প্রধান মাননীয় জেলা প্রসাশক মহোদয় এবং পুলিশ সুপার মহোদয় আমাদের নেতৃত্ববৃন্দসহ আমাকে আমন্ত্রণ জানিয়েছেন। আমি সেখানে প্রায় দুই ঘন্টা আমাদের দুঃখ-কষ্টের কথা বলেছি। তাদের কাছে তুলে ধরেছি যে আমাদের হকার ভাইয়ের পেটের ক্ষুদা, তাদের ঘরে যে চুলা জ্বলে না। আমাদের সন্তানদের লেখা-পড়া ও বাবা-মাইয়ের চিকিৎসা করাতে পারছিনা। এই বিষয় গুলো আমরা অবহিত করেছি। আমাদের একজন হকার ভাই অপ্রাপ্ত বয়সে মৃত্যুর কোলে ঢেলে পড়তে হয়েছে। কারন যদি দোকান খুলতে না পারে, যদি রোজগার করতে না পারে। সন্তানের মুখে কিভাবে খাবার দিবে? সেই চিন্তার কারনেই তার স্ট্রোক হওয়ার জন্য কাজ করেছে। হকারদের একদিন কাজ না করলে পরের দিন ঘরে চুলা জ্বলে না।

জেলা হকার্স সংগ্রাম পরিষদের সভাপতি আব্দুর রহিম মুন্ন্সি বলেন, হকাররা ২০০-৫০০ টাকা কামাই করে তাদের সন্তাদের মুখে খাবার দেয়, বাপ-মার মুখে খাবার দেয়। বৃদ্ধ বাবা-মার ঔষদের জন্য টাকা লাগে, তাদের ঔষধ খাওয়াতে হয়। কিন্তু আজকে নয়দিন যাবত আমরা আন্দোলনকারী হকারদের অনেকের ঘরে খাবার নাই। আমি এ উদ্দেশ্যে মাননীয় মেয়র মহোদয়, মাননীয় এমপি মহোদয়, ডিসি মহোদয় ও এসপি মহোদয়ের কাছে অনুরোধ করব। অনতিবিলম্বে, আমরা যেখানে আছি, সেখানে একটা নিয়মতান্ত্রিকভাবে আমাদের বসার সুযোগ করে দেয়া হোক।

মিছিল জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি জমা দেন নেতৃবৃন্দ। ডিসি তাদের এই সমস্যা গুরুত্বের সাথে দেখবেন বলে জানান নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email