মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Led03রাজনীতি

বিএনপিকে শামীম ওসমান ‘নাকে খত দিয়ে শেখ হাসিনার অধীনে নির্বাচনে আসবে’

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, ওরা যেভাবে পুলিশকে কুপিয়ে মেরেছে। এটা রাজনীতি হতে পারেনা। ২০১৩-২০১৪ সালে ওরা যা করেছে আবারও তাই শুরু করার চেষ্টা করছে। তবে একটা ধাক্কা খেয়েছে তো- ওদের আর কোমর সোজা করে দাঁড়ানোর উপায় নেই। ওরা নাকে খত দিয়ে জাতির পিতার কন্যা শেখ হাসিনার অধীনে নির্বাচনে আসবে।

সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় নগরীর উত্তর চাষাঢ়া এলাকায় প্রয়াত আওয়ামী লীগ নেতা গোলাম সারোয়ারের ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত দোয়া মাহফিলে অংশগ্রহণ করে তিনি এসব কথা বলেন।

সমাবেশ থেকে বিএনপির নেতাকর্মী কর্তৃক হামলার কথা উল্লেখ করে তিনি বলেন, চিফ জাস্টিসের বাসায় হামলা হওয়া মানে রাষ্ট্রের ওপরে হামলা হওয়া। পুলিশকে কুপিয়ে মারা মানে আইনকে কুপিয়ে মারা। ওরা সাংবাদিকদের যেভাবে পিটিয়েছে। একটা রাষ্ট্রের ভেতরে বিচার বিভাগকে মারলো, পুলিশকে মারলো, সাংবাদিকদের মারলো, আমাদের রাজনীতিক নেতাকর্মীদের মারলো, মহিলাদেরকে মারলো এবং লালমনিরহাটে আমাদের এক ভাইকে হত্যা করলো। পুলিশের এক কর্মকর্তা মার খেয়ে মরে পড়ে আছে, তার মৃত্যু নিশ্চিত করার জন্য ছাত্রদলের এক নেতা চাপাতি দিয়ে কুপিয়েছে- এই ভিডিও তো আছে।

বিএনপি কোন গণতান্ত্রিক দল নয় উল্লেখ করে তিনি বলেন, আমি প্রথম থেকে বলে আসছি, বিএনপি কোন গণতান্ত্রিক দল নয়। এটা আমার পারসোনাল ওপিনিয়ন। আজকেও আওয়ামী লীগের কনফারেন্স গিয়েছি। আমরা বলেছি, বিএনপি নির্বাচনে আসলে খুব খুশি হবো। তারা নির্বাচনে আসলে আমরা ওয়েলকাম জানাবো।

আগামী তিন দিন বিএনপি দলটি অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে। এমতাবস্থায় আওয়ামী লীগ তাদের প্রতিহত করবে কিনা। এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদের প্রতি এমন কোন নির্দেশনা নেই। আমাদের যদি এমন নির্দেশনা থাকতো তাহলে ওরা অবরোধ করা তো দূরর কথা ওরা নিজের বাড়িতেই অবরোধ থাকতো। আমাদের শান্তি সমাবেশ করতে বলা হয়েছে আমরা সেটাই করেছি। তবে যখন কেন্দ্র থেকে নির্দেশনা দিবে জনগণের পাশে দাঁড়াতে আমরা অবশ্যই জনগণের পাশে আছি ছিলাম এবং থাকবো। এর আগ পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনী তাদের দেখবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

প্রয়াত আওয়ামী লীগ নেতা গোলাম সারোয়ার প্রসঙ্গে তিনি বলেন, সারোয়ার ক্লাস ওয়ান থেকে টেন (দশম) শ্রণি পর্যন্ত কখনো সেকেন্ড হয়নি। সে আমার খুব আদরের ও পছন্দের ছিল। বঙ্গবন্ধুর মৃত্যু না হলে সারোয়ার ও তার পরিবারের সদস্যদের রাজনীতিতে আসার কথা ছিলনা। আমাদেরও রাজনীতি করার কথা ছিলনা। রাজনীতি করতে গিয়ে আমাদের ব্যাচটা- সারোয়ার, মাকসুদ, লাল, নিয়াজুল ওদের অধিকাংশ চলে গেছে। এই ব্যাচটা বিশেষ করে সারোয়ার যে সেকরিফাইছ (ত্যাগ) করেছে, আমার মনে হয়না- বাংলাদেশের কোন পলিটিক্যাল ব্যাচ এতো সেকরিফাইছ করে। ওদের কাছে পদ-পদবীর কোন মূল্য ছিলনা। ওদের কাছে একটা বিষয়ের মূল ছিল জাতীয় পিতার হত্যার বিচার চাই, শেখ হাসিনার নেতৃত্ব চাই। তাদের কিছু চাওয়া-পাওয়া ছিলনা, এটাই ছিল তাদের মূল কথা।

এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান চন্দনশীল, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু , মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন সহ প্রমুখ।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ শহর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার ২০১৫ সালের ৩০ অক্টোবর ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email