রবিবার, মে ২৬, ২০২৪
জেলাজুড়েফতুল্লা

মাদক নির্মূলে বড় সহযোগিতা করতে পারে শিক্ষকরা: আরিফ আলম দিপু

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দিপু বলেন, প্রত্যাশার ব্যাপারে এমপি সাহেব বলেছিলেন মাদক, সন্ত্রাস চাঁদাবাজি নির্মূলে উনি কাজ করবেন। আমি প্রেস ক্লাবের পক্ষ থেকে বলতে চাই, আপনার পাশে আমরা আছি। আমি শিক্ষকদের বলতে চাই, প্রতিটি ক্লাসে নৈতিক শিক্ষা দিন। এতে করে ছা্ত্রছাত্রীরা ভালো কাজ করার প্রেরণা পাবে। আমি যতটুকু জানি বিভিন্ন মাদ্রাসায় ধর্মীয় শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষা দিয়ে থাকেন। তাই মাদ্রাসার ছাত্রদের মাদকের প্রবণতা কম। মাদক নির্মূলে শিক্ষকদের বড় সহযোগিতা দরকার।

শনিবার (২৭ জানুয়ারি) ইসদাইর ওসমানী স্টেডিয়ামে দুপুরে অরাজনৈতিক ও সামাজিক সংগঠন ‘প্রত্যাশা’র মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সভাটির সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও আহ্বায়ক ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

তিনি বলেন, প্রশাসন মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি, ইভটিজিং ও ভূমিদস্যুতার বিরুদ্ধে কাজ না করলে এমপি শামীম ওসমানের পক্ষে কাজ করা অনেক কঠিন হবে। মাদকের বিরুদ্ধে লড়াই করে জয়ী হওয়া কঠিন। তবে আমরা একত্রিত হয়ে কাজ করলে ইনশাল্লাহ কামিয়াব হবো। আমি উকিলদের প্রতি বলতে চাই, যারা মাদক নিয়ে ধরা পরবে তাদের জামিনের জন্য যাবেন না। এদিকে, অনেক অসাধু পুলিশ আছেন, যারা নিরীহদের পকেটে মাদক দিয়ে বিভিন্নভাবে কষ্ট দেন। তাদেরকে আইনের আওতায় আনতে হবে। শহরে অটোর সংখ্যা অনেক হয়েছে। এর জন্য চলাচল করা কঠিন হয়েছে। এই অটোদের মধ্যে অনেকের হাতে টোকেন দেওয়া হয়। টোকেন থাকলেই পুলিশ ছেড়ে দেয়। জেলা প্রশাসক ও এসপির প্রতি আমার অনুরোধ। যারা এর সাথে জড়িত হওক সে সাংবাদিক বা অন্য কেউ, তাদের দ্রুত গ্রেপ্তার করুন।

মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি চন্দন শীল, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল (ভিপি বাদল), মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, বিকেএমইএ-এর নির্বাহী সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ হাতেম, ইয়ান মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি লিটন সাহা, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের কার্যনির্বাহী কমিটির সভাপতি প্রবীর কুমার সাহা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল, নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি তানভীর আহম্মেদ টিটু, নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন সহ বিভিন্ন শিক্ষক, আইনজীবী, সাংবাদিক, ব্যবসায়ী, জনপ্রতিনিধি ও রাজনীতিবিদবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email