শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
Led04বন্দর

শনিবার বন্দরে স্মৃতিসৌধ উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

লাইভ নারায়ণগঞ্জ: সাভার জাতীয় স্মৃতি সৌধের আদলে নারায়ণগঞ্জের বন্দরে নির্মিত স্মৃতিসৌধ উদ্বোধন করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। শনিবার (২২ জুলাই) বন্দর রেললাইন সংলগ্ন সমরক্ষেত্রে এই উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এসময় স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকার কথা রয়েছে।

মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত উল্লেখযোগ্য ঐতিহাসিক স্থান সমরক্ষেত্র প্রাঙ্গণে এ স্মৃতিসৌধ নির্মাণের উদ্যোগ গ্রহন করেছিলো জেলা প্রশাসন। যার ভিত্তি প্রস্তর স্থাপন করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমান।

জানা গেছে, এমপি সেলিম ওসমান নিজস্ব তহবিল থেকে এক কোটি ৬৬ লাখ টাকায় ব্যয়ে জলাশয় ভরাট ও দেয়াল নির্মাণ করে স্মৃতিসৌধটি নির্মাণ করা হচ্ছে।

উল্লেখ্য, ১৯৭১ সালের ১৫ই ডিসেম্বর পূর্বাঞ্চলীয় কমান্ডের সর্বশেষ যুদ্ধ বন্দর রেলস্টেশন সংলগ্ন এ স্থানে অনুষ্ঠিত হয়। রক্তক্ষয়ী যুদ্ধে ভারতীয় মিত্র বাহিনীর ১১ সদস্য শহীদ হন। পরে মিত্রবাহিনী ও মুক্তিবাহিনীর যৌথ আক্রমনে পালিয়ে যায় পাক বাহিনী ও তাদের দোসররা। সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে এবং আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে স্মৃতি সৌধটি নির্মাণ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email