সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Led02রাজনীতি

সেলিমের সাথে ভোটের মাঠে লড়বে যারা

লাইভ নারায়ণগঞ্জ: বড় ভাইয়ের মৃত্যুর পর নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের দায়িত্ব পালন করছেন বীর মুক্তিযোদ্ধা সেলিম ওসমান। জাতীয় পার্টি থেকে সেলিম ওসমান দীর্ঘদিন যাবত এই আসনে এমপি থাকলেও, পিতা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য থাকায় তিনি আওয়ামী লীগ ঘরোয়ানার হিসেবেই পরিচিত।

এবার দ্বাদশ জাতীয় নির্বাচনে নারায়ণগঞ্জ-৫ আসনে আওয়ামী লীগ থেকে এখনো কেউ পায়নি নমিনেশন। এমপি প্রার্থী হলেও ব্যবসায়ী হিসেবে বেশী পরিচিত সেলিম ওসমান। নিজ আসনে সরকারের উন্নয়ন তহবিল থেকে কাজ করার পাশাপাশি, ব্যাক্তিগত অর্থায়নে উন্নয়নের জন্য জনপ্রিয় এই সংসদ সদস্য। তবুও এই আসনের ক্ষমতাসীন দল থেকে ৬জন মনোনয়ন ক্রয় করেছেন। তবে সেলিম ওসমানের ক্লিন ইমেজের সাথেও নেই কোন শক্তিশালী প্রতিদ্বন্দ্বী।

নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁরা হলেন, একেএম সেলিম ওসমান (জাতীয় পার্টি), এএমএম একরামুল হক (ইসলামি ফ্রন্ট বাংলাদেশ), মোর্শেদ হাসান (জাকের পার্টি), মো. আব্দুল হামিদ ভাষানী ভূইয়া (তৃণমূল বিএনপি), ছামসুল ইসলাম (বাংলাদেশ সুপ্রিম পার্টি)।

এদিকে, গতবারের চেয়ে এবার নারায়ণগঞ্জ-৫ আসন তথা সদর-বন্দরে ভোটার সংখ্যা বেড়েছে। বিগত নির্বাচনে এই আসনে ভোটার সংখ্যা ছিলো ৪ লাখ ৪৫ হাজার ৬১৬ জন ভোটার। এবার ভোটার সংখ্যা বেড়েছে ৫০ হাজার ৬৮৩ জন। এবার এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লাখ ৯৬ হাজার ২৯৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আছে ২ লাখ ৫০ হাজার ৪৩০ জন ও নারী ভোটার সংখ্যা আছে ২ লাখ ৪৫ হাজার ৮৬৩জন। এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছে ৬ জন।

এছাড়া নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে এবার ভোটকেন্দ্র রয়েছে ১৭৫ টি ও স্থায়ী ভোট কক্ষ আছে ১০৬২ ও অস্থায়ী ২৫টিসহ মোট সংখ্যা ১০৮৭ টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email