শুক্রবার, জুন ২১, ২০২৪
Led03সোনারগাঁ

সোনারগাঁ পৌরসভায় নতুন প্রশাসক রেজওয়ান

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁ পৌরসভায় আবারও প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান উল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে নতুন করে।

‘সীমানা সংক্রান্ত জটিলতা’য় নির্বাচন না হওয়ায় তাকে স্থানীয় সরকার আইনের বিধি অনুযায়ী পৌরসভার সার্বিক দায়িত্ব ও কর্মকাণ্ড পালনের জন্য নিয়োগ করা হয়।

সোনারগাঁ পৌরসভা সূত্রে জানা যায়, ২০০১ সালে গঠিত এই পৌরসভায় ২০১৫ সালের ৩০ ডিসেম্বর সবশেষ নির্বাচন হয়। ২০২১ সালের ২৪ ফেব্রুয়ারি নির্বাচিত জনপ্রতিনিধিদের মেয়াদ শেষ হয়। মোগরাপাড়া ইউনিয়নের সাথে একটি মামলার কারণে পৌরসভার পরবর্তী নির্বাচন থমকে যায়। জনপ্রতিনিধিদের মেয়াদ শেষ হওয়ার ১৫ মাস পর পৌরসভা পরিষদ বিলুপ্ত ঘোষণা করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। সেই থেকে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ এলাহী পৌরসভার প্রশাসকের দায়িত্ব পালন করছে। ইউএনও তৌহিদ এলাহী সোনারগাঁ থেকে বদলি হয়ে যাওয়ার পর বর্তমান ইউএনও রেজওয়ান-উল-ইসলাম পৌর প্রশাসকের দায়িত্ব পালন করে আসছিলেন।

যদিও গত ৪ এপ্রিল পৌরসভার ওয়ার্ড বিভক্তি ও সীমান পুনর্বিন্যাস করার জন্য একটি গণ-বিজ্ঞপ্তি জারি করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এতে ১৫ দিনের মধ্যে কোন আপত্তি-অভিযোগ ও পরামর্শ থাকলে সংশ্লিষ্ট কর্মকর্তার বরাবরে দাখিলের জন্য অনুরোধ জানান। পরে পৌরসভার ওয়ার্ড বিভক্তি ও সীমান পুনর্বিন্যাস এর কোন অভিযোগ না থাকায় একটি প্রতিবেদন লিখে জেলা প্রশাসকের বরাবরে পাঠিয়ে দেয় সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও সহকারী সীমানা নির্ধারণ কর্মকর্তা মো. ইব্রাহিম।

এমন পরিস্থিতিতে রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব ফারজানা মান্নান গত ১৭ আগস্ট প্রজ্ঞাপনে সোনারগাঁ ইউএনও রেজওয়ান-উল-ইসলামকে প্রশাসক নিয়োগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email