শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
Led03আদালতরাজনীতি

অবশেষে জেল হাজতে কাউন্সিলর মতি

লাইভ নারায়ণগঞ্জ: দুদক কর্তৃক দায়েরকৃত জ্ঞাত আয় বহির্ভূত ও মানিলন্ডারিং মামলায় কাউন্সিলর মো. মতিউর রহমান মতিকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত।

সোমবার (৬ নভেম্বর) দীর্ঘ শুনানি শেষে মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামান তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

দুদককের পক্ষে জনাব মোশাররফ হোসেন কাজল শুনানিতে অংশগ্রহণ করেন।

এর আগে, ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে উপস্থিত হয়ে কাউন্সিলর মতির জামিন আবেদন করেন।

ইতোপূর্বে আদালত কাউন্সিলর মতির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলো আদালত।

জানা গেছে, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মতিউর রহমান (মতি) ও তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয় ১-এর উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

কাউন্সিলর মো. মতিউর রহমান মতির বিরুদ্ধে ৬ কোটি ১ লাখ ৭২ হাজার ২৬৫ টাকার সম্পদের তথ্য গোপনসহ ১০ কোটি ৮৬ লাখ ৫ হাজার ৬৩৯ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। এ ছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যাংকে ৮২ কোটি ৫১ লাখ ৪২৪ টাকা জমা করে তার থেকে ৭৪ কোটি ১৩ লাখ ৮৮ হাজার ৬৮৯ টাকা উত্তোলন করে স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের অবস্থান গোপন করার অভিযোগ আনা হয়। অপর মামলার এজাহারে বলা হয়, কাউন্সিলর মতির স্ত্রী রোকেয়া রহমানের বিরুদ্ধে ৫ কোটি ৬১ লাখ ১৮ হাজার ৩৯৭ টাকার অবৈধ সম্পদ অর্জন ও বিভিন্ন ব্যাংকে বিভিন্ন প্রক্রিয়ায় ১ কোটি ৮৬ লাখ ৬৭ হাজার ৩৯৫ টাকা জমা করেন। এর পর সেখান থেকে ১ কোটি ৮৫ লাখ ৭৬ হাজার ৩৯৮ টাকা উত্তোলন করে তা রূপান্তর, হস্তান্তর ও স্থানান্তরের অভিযোগ আনা হয়েছে।

দুদকের নারায়ণগঞ্জের উপ-পরিচালক মঈনুল হাসান রওশনী লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আজ (৬ নভেম্বর) সকালে ঢাকা মহানগর আদালতে উপস্থিত হয়ে কাউন্সিলর মতি জামিন আবেদন করলে, আদালত তার জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email