শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
Led02জেলাজুড়েরাজনীতিরূপগঞ্জ

অবৈধ সম্পদ অর্জন: সাবেক মেয়র ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

লাইভ নারায়ণগঞ্জ: ২০ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে, নারায়ণগঞ্জের তারাব পৌরসভার সাবেক মেয়র মো. মাহবুবুর রহমান খান ও তার স্ত্রী মহিমা রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (২১ জানুয়ারি) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক মো. আব্দুল মাজেদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

প্রথম মামলায় সাবেক মেয়র মাহবুবুর রহমানের বিরুদ্ধে ১৩ কোটি ৬৭ লাখ ৪১ হাজার ১১১ টাকা স্থাবর ও অস্থাবর সম্পদ অসাধু উপায়ে অর্জনের অভিযোগ আনা হয়েছে। দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে তিনি মোট ১৪ কোটি ৩ লাখ ৬৩ হাজার ৭৯৬ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের হিসাব দিয়েছেন। যার মধ্যে ১ কোটি ৫১ লাখ ৭১ হাজার ৬৮৫ টাকার সম্পদের বৈধ উৎস পাওয়া গেলেও বাকি টাকার কোনো বৈধ উৎস দুদকের অনুসন্ধানে মেলেনি।

অন্যদিকে দ্বিতীয় মামলায় তার স্ত্রী মিসেস মহিমা রহমানের পাশাপাশি মাহবুবুর রহমান খানকেও সহযোগী আসামি করা হয়েছে। এ মামলায় পেশায় গৃহিনী মহিমার নামে ৬ কোটি ৬৮ লাখ ৪ হাজার ৩৪৮ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। যা তিনি অসাধু উপায়ে অর্জন করেছেন বলে প্রমাণ পেয়েছে দুদকের অনুসন্ধান কর্মকর্তা। আর ওই সম্পদ তার স্বামীর অবৈধভাবে অর্জিত অর্থ দ্বারা গড়েছেন। যে কারণে স্বামীকে সহযোগী আসামি করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা ও দণ্ডবিধি ১০৯ ধারায় মামলায় অভিযোগ আনা হয়েছে।

মাহবুবুর রহমান খান বর্তমান মাহবুব স্পিনিং মিলস লিমিটেডের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০০৮ সালের ১৪ মে থেকে ২০১১ সালের ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত তারাব পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email