শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
Led02আদালতজেলাজুড়েফতুল্লাসোশ্যাল মিডিয়া

কোল্ড স্টোরেজে ডিম মজুদ: ব্যবস্থা নিলেন ভোক্তা অধিদপ্তর

লাইভ নারায়ণগঞ্জ: কোল্ড স্টোরেজে ডিম মজুদ করে বাজারে অস্তিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা কারীদের বিরুদ্ধে, বিশেষ অভিযান শুরু করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নারায়ণগঞ্জ। বুধবার (৬ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত ফতুল্লায় তিনটি কোল্ড স্টোরেজে ওই অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ধর্মগঞ্জ এলাকায় অবস্থিত শাহিন এন্ড ব্রাদার্স নামের একটি কোল্ড স্টোরেজে মজুদ করে রাখা প্রায় ৬ লাখ পিস ডিম পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা। পরে সেগুলোকে দ্রুত বাজারজাত করার নির্দেশ দেয়া হয়। এছাড়া একই এলাকায় আর্দশ কোল্ড স্টোরেজ ও দাপা এলাকার রহমতউল্লাহ কোল্ড স্টোরেজে অভিযান চালানো হয়। তবে সেখানে ডিমের মজুদ পাওয় যায়নি।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস জানান, সরকার ডিমের আমদানির অনুমতি দেয়ার পর থেকে ডিমের দাম কমতে শুরু করে। এরই মধ্যে কিছু অসাধু ব্যবসায়ী কোল্ড স্টোরেজে ডিম মজুদ করা শুরু করে দিয়েছে এমন প্রমান পাওয়া যাচ্ছে। এদের উদ্দেশ্য হচ্ছে আবার ডিমের বাজারে অস্তিতিশীল পরিস্থিতি তৈরির চেষ্টা করা। তাদের এ অপচেষ্টা প্রতিরোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বিশেষ অভিযান চালিয়েছে যাচ্ছে। সারা দেশে কেউ ডিম মজুদ করার চেষ্টা করলে ভোক্তা অধিকার সংরক্ষণ বিভাগ ব্যবস্থা নেবে। অসাধু ডিম ব্যবসাীয়দের বিরুদ্ধে এ অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

অভিযানে সংস্থাটির ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, নারায়ণগঞ্জের উপ-পরিচালক সেলিমুজ্জামানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email