শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
Led03জেলাজুড়ে

বাড়বে শীত, বুধবার বৃষ্টির আভাস

লাইভ নারায়ণগঞ্জ: মাঘ মাসের দ্বিতীয় সপ্তাহের শুরুতে বাড়বে শীত। সেই সাথে আগামী ২৪ জানুয়ারি (বুধবার) ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বাকি বিভাগগুলো হলো বরিশাল, খুলনা ও চট্টগ্রাম।

সোমবার (২২ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, টাঙ্গাইল, মাদারীপুর ও কিশোরগঞ্জ জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এতে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে বিঘ্ন ঘটতে পারে।

পূর্বাভাসে জানানো হয়েছে, দেশের সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁর বদলগাছি ও দিনাজপুরে ৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গণমাধ্যমকে জানান, আগামীতে রাত ও দিনের তাপমাত্রা অনেকটা কমবে। এতে করে শীত বাড়বে। এর পর থেকে তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email