শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
জেলাজুড়েশিক্ষাসদর

ব্যাঙের লাফ শিক্ষা কারিকুলাম অংশ নয়: এস এম আবু তালেব

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলা শিক্ষা অফিসার এস এম আবু তালেব বলেছেন, নতুন শিক্ষাক্রমে ব্যাঙের লাফ, সাইকেলের ক্রিন ক্রিন চালানো কোন কার্যক্রম নেয়। ভারতে আসামে কোন শিক্ষা ব্যবস্থায় অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তাই শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের প্রতি আহবান থাকবে, এই সব অপপ্রচারে কান দিবেন না।

শনিবার (১০ ফেব্রুয়ারী) ম্যাগনাস স্কুলে বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণী এবং শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথা বলেন এস এম আবু তালেব।

অনুষ্ঠানে তিনি আরও বলেন, সরকার পাঠ্যপুস্তকে বই ১০ বছর যাবৎ বিনামূল্য বিতরণ করে যাচ্ছে নতুন শিক্ষার্থীদের মধ্যে। এটা কোন সরকার করতে পারেনি। এর আগে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ থাকাকালে গোডাউনে আগুন দিয়ে জ্বালিয়ে চেষ্টা করেছিলো, বই ছাপাতে না পারে। এরপর সরকার বছরেরে প্রথম তারিখে বই বিতরণ করেছেন। লেখা পড়া নিজের করতে হবে, নিজেকে স্বপ্ন দেখতে হবে। সেই স্বপ্ন ঘুমিয়ে নয়, জেগে জেগে করে দেখতে হবে।

এসময় গভনিংবডি সভাপতি আহাম্মদ আলী রেজা উজ্জলের সভাপতি এই অনুষ্ঠানে স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, পরিচালনা কমিটির সদস্য পিন্টু, মিন্টু, জাকির, ইকবাল বাবু, সাংবাদিক তোফাজ্জল হোসেন ও স্কুলের প্রধান শিক্ষক সহ শিক্ষক—শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email