বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
Led01জেলাজুড়েরাজনীতি

অবরোধের ১ম দিনে কঠোর অবস্থানে প্রশাসন

# দিনে ৪২টি ও রাতে ৪২টি মোবাইল টিম কাজ করছে: এসপি রাসেল
# ভোর থেকে নির্ধারিত সময়ে ট্রেন চলাচল করছে: স্টেশন মাষ্টার
# কোথাও কোন ধরণের অপৃতিকর ঘটনা ঘটেনি: বিজিবি

লাইভ নারায়ণগঞ্জ: বিএনপি-জামায়াতের ডাকা দেশব্যাপী টানা ৪৮ ঘণ্টার অবরোধের তেমন প্রভাব পড়েনি নারায়ণগঞ্জে। যানবাহনের সঙ্গে স্বাভাবিক রয়েছে ট্রেন ও লঞ্চ চলাচল। রবিবার (৫ নভেম্বর) অবরোধকে কেন্দ্র করে বিকাল পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অন্যদিনের মতোই দোকানপাট, মার্কেট ও বিপণিবিতান খোলা রয়েছে।

এদিকে, অভ্যন্তরীণ রুটের সব বাস চলাচল করছে স্বাভাবিক নিয়মে। যাত্রী কম থাকায় কিছুটা ছন্দপতন ঘটেছে রাজধানী মূখীসহ দূরপাল্লার বাস চলাচলে। নগরীর সড়কগুলোতে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ। বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া নগরজুড়ে টহল অব্যাহত রয়েছে। সকাল থেকে মহাসড়কের বিভিন্ন পয়েন্টসহ জেলার বিভিন্ন স্থানে জেলা পুলিশ, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কঠোর নিরাপত্তা ব্যবস্থা দেখা গেছে। মহাসড়কে পেট্রোলিং টহলসহ মোড়ে মোড়ে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আলহামদুলিল্লাহ সারাদিনে আমাদের পরিস্থিতি খুব ভালো ছিলো। প্রতিটি জায়গা আমাদের পিকেট আছে, মোবাইল আছে। দিনের বেলায় আমাদের ৪২টি মোবাইল টিম ও রাতের বেলা ৪২টি মোবাইল টিম কাজ করছে। এছাড়া পুলিশ সাদা পোষাকে কাজ করছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। আল্লাহর রহমতে আমাদের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে ও ভালো আছে।

নারায়ণগঞ্জের রেলওয়ে স্টেশন মাস্টার কামরুল ইসলাম খান লাইভ নারায়ণগঞ্জকে বলেছে জানান,আজকে সারাদেশে অবরোধ থাকলেও সার্বিক পরিস্থিতি খুব ভালো ছিলো নারায়ণগঞ্জে। ভোর থেকে নির্ধারিত সময়ে ট্রেন চলাচল করছে। কোন ধরনের অপৃতিকর ঘটনা ঘটেনি।

বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক বাবু লাল বৈদ্য জানান, নৌপথে যান চলাচল স্বাভাবিক রয়েছে। সকাল থেকে সব রুটে নৌযান চলাচল করছে।

বর্ডার গার্ড বাংলাদেশ নারায়ণগঞ্জ শাখার সহকারী পরিচালক জিয়াউল ইসলাম লাইভ নারায়ণগঞ্জকে বলেন, আমরা দেশের জানমাল রক্ষার্থে সব সময় কাজ করি। সেক্ষেত্রে বিএনপি-জামাতের ডাকা ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচিতে আমরা সারাদিন মাঠে ছিলাম। কোথাও কোন ধরণের অপৃতিকর ঘটনা ঘটেনি। আমরা সব সময় সতর্ক অবস্থানে আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email