মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
আড়াইহাজারজেলাজুড়েরাজনীতি

আজাদের বাড়ি ভাঙচুর-লুট, গিয়াসউদ্দিনের নিন্দা

লাইভ নারায়ণগঞ্জ: বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের বাড়ি-ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাটের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মুহাম্মদ গিয়াসউদ্দিন। একই সঙ্গে এই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার আহ্বান জানিয়েছেন তিনি।

এক বার্তায় সাবেক এই সাংসদ বলেন, এভাবে নেতাকর্মীদের বাড়ি-ঘরে হামলা, ভাঙচুর চালিয়ে বিএনপির আন্দোলন থামানো যাবে না। যতক্ষণ পর্যন্ত না ফ্যাসিবাদ এই সরকার পদত্যাগ করবে, যতক্ষণ পর্যন্ত ‘গণতন্ত্রের মা’ বেগম খালেদা জিয়াকে মুক্তি না দিবে, ততক্ষণ পর্যন্ত এই আন্দোলন দুর্বার গতিতে চলবে।

গিয়াসউদ্দিন বলেন, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বিনা উস্কানিতে নির্বিচারে গুলি ছুড়ছে। অবরোধ সমর্থনে আড়াইহাজারে বিএনপির নেতাকর্মীরা শান্তিপূর্ণ মিছিল বের করলে পুলিশ ও আওয়ামী লীগের গুণ্ডা বাহিনী একযোগে হামলা চালিয়েছে। ন্যাক্কারজনক এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত বিএনপির প্রতিটি নেতাকর্মী অতন্দ্র প্রহরীর মতো রাজপথে থাকবে। শত গ্রেপ্তার, মামলা ও হামলা চালিয়েও আমাদের দমানো যাবে না। আমরা মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করবোই, ইনশাআল্লাহ।

গিয়াসউদ্দিন বলেন, আড়াইহাজারে পুলিশের প্রহরায় আওয়ামী লীগের গুণ্ডা বাহিনী বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের বাড়ি-ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালিয়েছে। নারী ও শিশুদের সঙ্গেও তারা অশোভন আচরণ করেছে। এমন দৃশ্য মহান মুক্তিযদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীর তাণ্ডবকে মনে করিয়ে দিচ্ছে। এমন পরিস্থিতির জন্য আমরা সেদিন রণাঙ্গণে যুদ্ধ করিনি। গণতান্ত্রিক একটি রাষ্ট্র হবে, সবার অধিকার সমান থাকবে এমন স্বপ্ন নিয়েই সেদিন জীবন বাজি রেখে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলাম। আমরা আওয়ামী লীগের গুণ্ডা বাহিনীর এমন কর্মকাণ্ডে ভীত নই তবে, হতাশ হচ্ছি। কেননা, এমন দেশ কখনই প্রত্যাশা করিনি।

তিনি আজাদের বাড়িতে যারা হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালিয়েছেন, তাদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান। একই সঙ্গে কর্মসূচি পালনে সকল নেতাকর্মীকে কৌশল অবলম্বন করে তা সফল করারও আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email