বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪
Led04আড়াইহাজাররাজনীতি

আড়াইহাজারে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আজদসহ গুলিবিদ্ধ অনেকে

লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজারে হরতালের সমর্থনে বিএনপির মিছিলে পুলিশের বাধা দেয়াকে কেন্দ্র করে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ অর্ধশত নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছে বলে জানায় বিএনপি নেতাকর্মীরা।

রোববার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় নারায়ণগঞ্জের আড়াইহাজারের তিন স্থানে বিএনপির নেতাকর্মীরা এ মিছিল করে। এর মাঝে উপজেলার পাঁচরুখীতে ঘটে এ সংঘর্ষের ঘটনা।

অন্যান্য গুলিবিদ্ধরা হলেন- জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, উপজেলা বিএনপির সভাপতি জুয়েল আহমেদ, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবু, কালাপাহাড়িয়া উনিয়ন যুবদলের সাবেক আহবায়ক মুছা। বাকিদের নাম জানা যায়নি।

এ বিষয়ে নজরুল ইসলাম আজাদ জানান, আমাদের শান্তিপুর্ণ কর্মসূচীতে বিনা উস্কানিতে পুলিশ আমাদের উপর গুলি চালিয়েছে। আমাদের জেলা বিএনপি নেতা ও উপজেলা বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। নির্বিচারে গুলি চালিয়েছে পুলিশ। এরপর আমরা সেখান থেকে চলে গেলে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব আমার বাড়ি ঘিরে অভিযান চালায়। এসময় বাড়িতে অবস্থান করা নারী শিশুদের সাথে খারাপ আচরণ করে তারা।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ জানান, বিএনপি নেতারা সড়ক অবরোধ করে বিশৃঙ্খলা শুরু করলে আমরা বাধা দেই। পরে তারা আমাদের উপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড গুলি করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email