শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
Led01প্রবাসবিশেষ প্রতিবেদনরাজনীতি

আমেরিকাতেও শামীম ওসমানের কাছে ব্যর্থ বিএনপি সমর্থকরা!

লাইভ নারায়ণগঞ্জ: আমেরিকাতে নারায়ণগঞ্জের প্রভাবশালী সংসদ সদস্য শামীম ওসমানকে উত্তেজিত করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে সেখানকার বিএনপির কিছু সমর্থক। বৃহস্পতিবার (১৩ জুলাই) বাংলাদেশের সময় বেলা সাড়ে বারটার সময় নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ওই ঘটনা ঘটে।

ইতিমধ্যেই ওই ঘটনার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পরেছে। বিষয়টি পূর্বপরিকল্পিত বলে মনে করছেন সবাই।

তবে এসব ভিডিও ক্লিপে দেখা গেছে, শামীম ওসমানকে উত্তেজিত করে সেখানকার অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টির মিশন ব্যর্থ করেছেন খোদ শামীম ওসমান নিজেই। তিনি যথেষ্ট ধৈর্য্য, শিষ্টাচার ও সাহসিকতার সাথে তাদের পুরো মিশন ব্যর্থ করে দিয়েছেন।

এদিকে, এই বিশৃঙ্খলার খবর পেয়ে সেখানে তাৎক্ষনিক আশপাশের আওয়ামী লীগ ও যুবলীগ সমর্থকরা ছুটে যান।

ঘটনাস্থলে উপস্থিত কয়েক জনের সাথে যোগাযোগ করে ও প্রচার হওয়া ভিডিও ক্লিপের মাধ্যমে জানা গেছে, জ্যাকসন হাইটসের বাঙালী পাড়ায় বাংলাদেশী ব্যবসায়ীদের সাথে দেখা করতে যান শামীম ওসমান। শামীম ওসমানের আগমনের খবরে সেখানে অগনিত ভক্তরা তার সাথে ছবি তুলতে ভীড় জমান। ব্যবসায়ীদের অনুরোধে তিনি চা বিরতির জন্য গাড়ী থেকে নামার সময় সেখানে আগে থেকেই অবস্থান করা কয়েকজন  বিএনপি কর্মীরা মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন শ্লোগান দেয়া শুরু করলে শামীম ওসমান একাই তাদের সামনে গিয়ে দাঁড়ান।

এসময় বিএনপির কর্মীরা আবারো প্রধানমন্ত্রী ও শামীম ওসমানের বিরুদ্ধে কটূক্তিকর স্লোগান দিয়ে আওয়ামী লীগ সমর্থকদের সাথে বিবাদে জড়ানোর চেষ্টা করেন। তবে দলীয়ভাবে প্রভাবশালী নেতা শামীম ওসমান সেখানে শিষ্টাচার ও ধৈর্যের পরিচয় দিয়ে তাদেরকে বোঝানোর চেষ্টা করেন।

শামীম ওসমান তাদেরকে বলেন, দলকে এত ভালোবাসলে সাহস করে দেশের মাটিতে গিয়ে শ্লোগান দাও তোমরা। এমন কিছু করা উচিত নয় যাতে নিজের বাবা মায়ের সম্মান হানি হয়। আমি প্রতিটি টক শোতে বলি যাদের বাবা মা আছে তাদের উচিত সবার আগে বাবা মায়ের প্রতি দায়িত্ব পালন করা। সে যে দলই করুক না কেন।

এসময় স্থানীয় ব্যবসায়ীরা তাদের নিবৃত্ত করার চেষ্টা করলে ব্যবসায়ীদের উপরও চড়াও হওয়ার চেষ্টা করে ওই যুবকেরা। পরে আমেরিকা প্রবাসী সাবেক যুবলীগ নেতা মিঠু তাদের বুঝিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে তার উপর ক্ষিপ্ত হয়ে পড়েন অজ্ঞাত বিএনপির সমর্থকেরা।

তবে উচ্ছৃঙ্খল যুবকেরা কেউই জ্যাকসন হাইটসের বাসিন্দা না বলে স্থানীয়রা জানিয়েছেন। তারা জানান, যে ভিডিও ছড়ানো বা প্রচার করা হচ্ছে সেগুলো এডিট করে ছড়ানো হচ্ছে। মূলত মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন শ্লোগান দেয়াতেই শামীম ওসমান ওই উচ্ছৃঙ্খল যুবকদের সামনে গিয়েছিলেন। তা না হলে তারা শামীম ওসমানের সামনে আসতে বা কথা বলারই সাহস করতো না। এমনিক তাদেরকে সেখানে আগে কেউ দেখিনি কখনও। শামীম ওসমান সেখানে আসবেন এখবর আগে থেকেই জানতে পেরে এই ঘটনাটি ঘটানো হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email