রবিবার, মে ২৬, ২০২৪
Led04রাজনীতি

ইউরোপীয়ান ইউনিয়ন আমাদের প্রতি সন্তুষ্ট : তৈমুর

লাইভ নারায়ণগঞ্জ: তৃণমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার বলেন, আমরা এত অল্প সময়ে সারা দেশে প্রায় সব আসনে প্রার্থী দিতে পেরেছি, এতে ইউরোপীয়ান ইউনিয়ন আমাদের প্রতি সন্তুষ্ট আছেন। আমরাও নির্বাচনের পরিবেশ পরিস্থিতির বিষয়ে তাদের অবগত করেছি। এখন পর্যন্ত নির্বাচন কমিশন সঠিকভাবেই আছে। কারণ সরকারি দলের এতগুলো এমপি মন্ত্রীকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে শোকজ করেছে এটা ইতিপূর্বে আর কখনও হয়নি। শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে রূপগঞ্জে নিজ পৈতৃক বাড়িতে এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

তিনি আরো বলেন, তৃণমূল বিএনপি সরকারের সঙ্গে কখনই জোটে যাবে না। নিজেদের জোট নিয়েই তার দল আলাদাভাবে নির্বাচন করবে। সরকারবিরোধী এই মহাজোটের নেতৃত্বে থাকবে তৃণমূল বিএনপি। জোট ‘তৃণমূল বিএনপি’নামেই হবে। অন্য কোনো দলের নাম হবে না।’শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে রূপগঞ্জে নিজ পৈতৃক বাড়িতে এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

তৃণমূল বিএনপির মহাসচিব বলেন, ‘আমি আশা করছি প্রধানমন্ত্রী তার দেয়া কমিটমেন্ট রাখবেন এবং নির্বাচন সুষ্ঠুভাবেই হবে।’

নির্বাচন কমিশনের প্রতি কোনো অভিযোগ না থাকলেও পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তৈমুর। সরকারি দলের এমপি মন্ত্রীদের পক্ষপাতিত্বসহ নাশকতায় জড়িত নেই বিএনপির এমন সাধারণ নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ হয়রানি করছে বলে অভিযোগ করেন। প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহবান জানান তিনি।

রাজনৈতিক কারাবন্দিদের জামিন দিলে যদি রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল হয় সেক্ষেত্রে বিষয়টি বিবেচনা করতে সরকারের প্রতি অনুরোধও জানান তৃণমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email