রবিবার, মে ২৬, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

ইপিজেট’র সামনে ২টা ফুটওভার ব্রিজ প্রয়োজন: শামীম ওসমান

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জের এলাকা আইভিরও আমারও। ইপিজেড এর প্রতিষ্ঠানগুলো যখন ছুটি হয়, তখন শ্রমিকদের জন্য ওই সড়কে সম্পূর্ণ অকেজ হয়ে যায়। সেখানে একটা দুটো ফুটওভার ব্রিজ হয় তাহলে দেখা যাচ্ছে ওই রাস্তার সমস্যাটা অনেক কমে যাবে। এবিষয়ে আইভী এবং আমার ২জনকেই এগিয়ে আসতে হবে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) প্রেস ক্লাব ভবনে নগরীর যানজট ও ফুটপাত দখল সমস্যা সমাধানের এক গোল টেবিল বৈঠকে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দিপু। অনুষ্ঠান সঞ্চালনায় ও সমন্বয়কারী হিসেবে ছিলেন প্রেস ক্লাবের কার্যকরী পরিষদের সদস্য আফজাল হোসেন পন্টি ও জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম।

এসময় বৈঠকে তিনি আরও বলেন, আমাদের দেশে বিদ্যুতের সংকট রয়েছে। গতকাল শুক্রবার সারাদিন ৫ বার বিদ্যুৎ চলে গেছে, এটা হওয়ার কথা না। কেন হলো সেটা তদন্ত করা উচিত। ইজিবাইকে যে ব্যাটার গুলো ব্যবহার করা হয় এই ব্যাটার গুলো চার্জ করতে মিনিমাম ১ হাজার ওয়ার্ড বিদ্যুৎ নষ্ট করা হয়। আমার জেলা প্রশাসকের কাছে অনুরোধ থাকবে, ম্যাজিস্ট্রেট নিয়ে আপনারা খোঁজ নেন নারায়ণগঞ্জের কোথায় কোথায় সেই ব্যাটারিগুলো চার্জ হচ্ছে। আমি নিশ্চিত করে বলতে পারি যারা এই ব্যাটারীগুলো চার্জ করছে তারা কেউ বিদ্যুতের বিল দিচ্ছে না। তারা বিদ্যুৎ বিল না দিয়ে ব্যাটারি চার্জ করলেও তাদের গাড়ি কিন্তু বিনা পয়সায় চলছে না। ইজিবাইক চালকেরা কেউকে না কেউকে টাকা দিচ্ছেন। এই ইজিবাইক গুলো সড়কের কারো দয়ায় চলছে না। আজ যদি ওরা দয়ায় চলতো, ওরা যদি কেউকে টাকা না দিতো তাহলে আমি আজ ইজি বাইকের সাথে দাঁড়াতাম। হকার মুক্ত করতে হলে সম্পূর্ণ শহরে হকার মুক্ত করতে হবে। সেটা সিটি কর্পোরেশন কবে করতে চান সেটা আপনারা সিদ্ধান্ত নেন। তবে সিটি কর্পোরেশন সল্প আকারে ইজিবাইক অনুমতি দিতে পারনে না। মেয়র সরকারের আইনের বাইরে যেতে পারেন না। আজ যদি সেটা কর্পোরেশন অনুমতি দেন তাহলে কাল ইউনিয়ন পরিষদ চাইবে ইজি বাইককে অনুমতি দেওয়ার। এটা হতে পারে না।

গোল টেবিল বৈঠকে আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, জেলা প্রশাসক মাহমুদুল হক, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহ-সভাপতি মোরশেদ সারোয়ার সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রুহুল আমিন সাগর, বিআরটিএ এর সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার মো. শামসুল কবিরসহ জনপ্রতিনিধি ও নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email