বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
Led04জেলাজুড়েসোনারগাঁ

এবার সোনারগাঁয়ে সাড়ে ৩লাখ ভোটার, বেড়েছে ৪০ হাজার

লাইভ নারায়ণগঞ্জ: প্রাচীন বাংলা রাজধানী বলা হয় সোনারগাঁও উপজেলাকে। নারায়ণগঞ্জে গুরুত্বর্পূণ একটি সংসদীয় আসন হলো সোনারগাঁ (নারায়ণগঞ্জ-৩)। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এই উপজেলায় ১টি পৌরসভা (সোনারগাঁও পৌরসভা) ও ১০ টি ইউনিয়ন পরিষদ মিলিয়ে মোট ১৩১টি ভোট কেন্দ্র রয়েছে।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে সম্ভাব্য প্রার্থী আছেন ১৫ জন। এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৪ জন। তারা হলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়াামী লীগের সাবেক সদস্য এড. হোসনে আরা বেগম বাবলি, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. সামসুল ইসলাম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, উপজেলা আওয়াামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কমিটির সদস্য মাহফুজুর রহমান কালাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য এ এইচ এম মাসুদ দুলাল, উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা. আবু জাফর চৌধুরী বীরু, উপজেলা আওয়ামী লীগের সদস্য মারুফুল ইসলাম ঝলক, উপজেলা আওয়ামী লীগের সদস্য মনির হোসেন, আওয়ামী লীগের সমর্থক আনোয়ার হোসেন ও হাজী আব্দুল মতিন খান, সাবেক সংসদ সদস্য প্রয়াত মোবারক হোসেনের ছেলে এরফান হোসেন দীপ, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যান উপ-কমিটির সদস্য দীপক কুমার বনিক দীপু, কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ও তার সহোদর সোনারগাঁ উপজেলার ভাইস চেয়ারম্যান মো. বাবুল ওমর বাবু। এছাড়া নারায়ণগঞ্জ-৩ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সংসদ সদস্য, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা।

এদিকে, গতবারের চেয়ে এবার নারায়ণগঞ্জ-৩ আসন তথা সোনারগাঁয়ে ভোটার সংখ্যা বেড়েছে। বিগত নির্বাচনে এই আসনে ভোটার সংখ্যা ছিলো ৩ লাখ ৩ হাজার ৮৮৯জন ভোটার। এবার ভোটার সংখ্যা বেড়েছে ৪০ হাজার ৮৩১ জন। এবার এই আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ৩ লাখ ৪৪ হাজার ৭২০ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা আছে ১ লাখ ৭৭ হাজার ৬৪৪জন ও নারী ভোটার সংখ্যা আছে ১ লাখ ৬৭ হাজার ২৩জন। এবং তৃতীয় লিঙ্গের ভোটার আছে ১জন।

এছাড়া নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে এবার ভোটকেন্দ্র রয়েছে ১৩১ টি ও স্থায়ী ভোট কক্ষ আছে ৭৪৪ ও অস্থায়ী ২৭টিসহ মোট সংখ্যা ৭৭১ টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email