শুক্রবার, জুন ১৪, ২০২৪
Led03সদর

কল্যান ট্রাস্টের চেক বিতরণ, সঠিক সংবাদ পরিবেশনের আহ্বান ডিসির

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জন জেলা প্রশাসক মাহমুদুল হক বলেছেন, বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের সঠিক ইতিহাস জানাতে হবে। একটি সাধারণ পরিবার থেকে জন্ম নেয়া শেখ মুজিবুর রহমান কিভাবে বঙ্গবন্ধুতে পরিনত হয়ে বাঙ্গালী জাতির মুক্তি সংগ্রামের মহানায়ক হয়েছেন সেটা আমাদের জানতে হবে।

বৃহস্পতিবার বিকেলে নারায়নগঞ্জ সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এবং সাংবাদিক কল্যান ট্রাস্টের আর্থিক সহায়তার চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরে জাতির জনককে হত্যার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে ধংস করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধুর কণ্যা শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ আজ মাথা উচু করে দাড়িয়েছে। আজ আমরা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার স্বপ্ন দেখি। তিনি বলেন বঙ্গবন্ধু কন্যা সাংবাদিকদের দুঃখ কষ্ট উপলব্দি করতে পারেন।তাই তিনি সাংবাদিকদেও কল্যানে ট্রাষ্ট করে অসহায় সাংবাদিকদের সহায়তায় এগিয়ে এসেছেন। তিনি সাংবাদিকদের সঠিক সংবাদ পরিবেশনের আহবান জানিয়ে বলেন আপনারা সত্যকে লিখুন। আমাদের ভুল হলে সেটা আমরা সংশোধন করতে পারবো। তিনি প্রশাসনিক কাজে সকল সাংবাদিকরেদর সহায়তা প্রত্যাশা করেন।

এসময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্বজীবনী পড়লে বুঝা যায় তার সংগ্রামী জীবনের ইতিহাস। তিনি বলেন বঙ্গবন্ধু এক সময় সাংবাদিকতা করতেন। তার অবাধ বিচরন ছিল সাংবাদিকদের সাথে। তার কন্যা শেখ হাসিনা সাংবাদিক বান্ধব একজন নেত্রী।

তিনি সাংবাদিকদের কল্যাণে কাজ করছেন। প্রসংঙ্গক্রমে তিনি বলেন, আজকে জেলা শহর গুলো থেকে অনেক সংবাদপত্র প্রকাশিত হয়। তিনি জেলা প্রশাসককে যাচাই বাছাই কওে সংবাদপত্র প্রকাশের অনুমোদন দেয়ার জন্য অনুরোধ করেন।

নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক ও সাংবাদিক কল্যান ট্রাষ্টের পরিচালনা পরিষদের সদস্য কাশেম হুমায়ুন, অতিরিক্ত জেলা প্রশাসক সাকিব আল রাব্বি, বিএফইউজের কোষাধ্যক্ষ কায়রুজ্জামান কামাল, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দীপু, সাবেক সভাপতি খন্দকার শাহআলম, নারায়নগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি নাফিজ আশরাফ, ফটো জার্নালিষ্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি হাবিবুর রহমান শ্যামল।

পরে অতিথিরা ৫৪ জনকে সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট থেকে প্রাপ্ত আর্থিক সহায়তার চেক বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email