শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
Led02রাজনীতি

কেন্দ্রীয় বিএনপি সমাবেশ, মহাসড়কে পুলিশের তল্লাশি

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে পুলিশ। কেন্দ্র ঘোষিত ঢাকার নয়াপল্টনে বিএনপির এক দফা দাবির সমাবেশকে ঘিরে তল্লাশি চৌকি থাকলেও পুলিশ বলছে নিয়মিত ধারাবাহিক অভিযান। তথ্যটি লাইভ নারায়ণগঞ্জকে নিশ্চিত করেছেন অতিরিক্তি পুলিশ সুপার (ক সার্কেল) মো. জহিরুল ইসলাম।

বুধবার (১৮ অক্টোবর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক ও সাইনবোর্ডসহ বিভিন্ন পয়েন্টে সরেজমিনে গিয়ে এমনই চিত্র লক্ষ্য করা যায়।

পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক পয়েন্টে ২৫ জন, সাইনবোর্ড পয়েন্টে ৬০ জন, সোনারগাঁয়ের কাচঁপুর পয়েন্টে ৬০ জন আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই চেকপোস্টগুলোতে দায়িত্বরত পুলিশ সদস্যরা যাত্রী ও চালকরা কে, কোথায় যাচ্ছে তা জানতে চান। বাসে যাত্রীদের ব্যাগ, ব্যক্তিগত গাড়ির ভেতর ও পেছনে ব্যাকডালা তল্লাশি করা হচ্ছে। তবে কোনো পয়েন্টেই তল্লাশি চালিয়ে এখন পর্যন্ত কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি। এ সময় কোনো যানবাহনকে দীর্ঘক্ষণ থামিয়ে রাখা কিংবা কোনো যাত্রীকে নামিয়ে দিতে দেখা যায়নি।

কামাল নামের এক যাত্রী জানান, আমি চিটাগাংরোড থেকে গাড়িতে উঠেছি মৌচাক আসতেই পুলিশ গাড়ি থামিয়ে আমাকে এবং আমার ব্যাগ তল্লাশি করেছেন। তল্লাশি করে পরবর্তীতে আমাদের গাড়ি ছেড়ে দিয়েছেন।

শ্যামলী পরিবহনের যাত্রী মাসুদ বলেন, আমরা কক্সবাজার থেকে আসছি মৌচাক এলাকায় পুলিশ অন্যান্য গাড়ির মতো আমাদের গাড়িও থামিয়ে চেক করেছেন। তবে আমাদের গাড়ি থেকে কাউকে আটক করেনি।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ) গোলাম মোস্তফা জানান, সিদ্ধিরগঞ্জের মৌচাক পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। নাশকতার উদ্দেশ্যে কোনো ব্যক্তি যানবাহনে বিস্ফোরক দ্রব্য বহন করছে কি না সে বিষয়ে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আমাদের এ ধরনের তল্লাশি চলবে।

অতিরিক্তি পুলিশ সুপার (ক সার্কেল) মো. জহিরুল ইসলাম লাইভ নারায়ণগঞ্জকে জানান, বাসে বাসে তল্লাশি আমাদের নিয়মিত অভিযানের একটা অংশ। কক্সবাজার থেকে বিভিন্ন সময় মাদকের বড় চালান আসে। এমন কোন ইনফরমেশন থাকলেই মূলত আমরা ওই অভিযান চালাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email