শুক্রবার, জুন ১৪, ২০২৪
Led05রাজনীতি

ক্ষমতাসীনরা আরেকটি ভোট ডাকাতির নির্বাচন করতে চায়: তরিকুল সুজন

প্রেস বিজ্ঞপ্তি: গণসংহতি আন্দোলনের ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৯ আগস্ট (মঙ্গলবার) বিকেল ৪ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে দলের নেতা-কর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন- দলের জেলা সমন্বয়কারী তরিকুল সুজন, নির্বাহী সমন্বয়কারী অঞ্জন দাস, মহানগর কমিটির সমন্বয়কারী নিয়ামুর রশীদ বিপ্লব, নির্বাহী সমন্বয়কারী পপি রাণী সরকার, জেলার অর্থ সম্পাদক নাজমা বেগম, জেলা কমিটির সদস্য আলমগির হোসেন, ফতুল্লা থানার যুগ্ম আহ্বায়ক আব্দুল আল মামুন, যুগ্ম সদস্য সচিব শুভ দেব, বাংলাদেশ ছাত্র ফেডারেশন জেলার সভাপতি ফারহানা মুনা, সাধারণ সম্পাদক সৃজয় সাহা সহ প্রমুখ নেতৃবৃন্দ।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে তরিকুল সুজন বলেন, ক্ষমতাসীন সরকার একটা অবৈধ নিশিরাতের সরকার। যারা মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে ভোট ডাকাতি করে নিজেরাই নিজেদের নির্বাচিত করেছে। এই ভোট ডাকাতদের কাছে দেশ ও দশ নিরাপদ নয়। সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনকে সামনে রেখে বর্তমান ক্ষমতাসীনরা আবারো দলীয় সরসকারের অধীনে আরেকটি ভোট ডাকাতির নির্বাচন আয়োজন করতে চায়। আমরা পরিস্কার ভাবে বলি, দলীয় সরকারের অধীনে আর কোন নির্বাচন নয়। বর্তমান ক্ষমতাসীন সরকারকে অবিলম্বে সংসদ ভেঙ্গে দিয়ে পদত্যাগ করতে হবে এবং নির্বাচনকালীন সময়ে একটি অন্তবর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

অঞ্জন দাস বলেন, বর্তমানে এক স্বৈরাচারী-ফ্যাসিবাদী সরকার এদেশের মানুষের সমস্ত স্বাধীনতাকে ভূলুণ্ঠিত করেছে। মানুষের কথা বলার অধিকার, ভোটাধিকার কেড়ে নিয়েছে। বিরোধী মতাবলম্বীদের জেলের মধ্যে হত্যা করছে। চাল-ডাল-তেল সহ নিত্যপণ্যের দাম অস্বাভাবিক রকমভাবে বাড়িয়ে মানুষের জীবনকে দূর্বিসহ করে তুলেছে। গণসংহতি আন্দোলন তার প্রতিষ্ঠালগ্ন থেকেই সকলপ্রকার অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে গেছে। কখনো আপোষ করেনি। এখনও আমরা সাধ্যানুযায়ী বর্তমানের স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে সংগ্রাম জারি রেখেছি। আমরা বিশ্বাস করি অচিরেই এই ফ্যাসিবাদী সরকারের মসনদ ভেঙ্গে পড়বে। সাধারণ জনমানুষকে সাথে নিয়ে সেই লড়াইয়ে বিজয়ী না হওয়া পর্যন্ত গণসংহতি আন্দোলন রাজপথে থাকবে। প্রতিষ্ঠাবার্ষিকীতে বাংলাদেশের আপামর জনসাধারণের কাছে এ আমাদের ওয়াদা।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে জেলা কার্যালয়ে কর্মী-সংগঠক-শুভানুধ্যায়ীদের সাথে ‘ভোটাধিকার ও গণতন্ত্রের সংগ্রাম’ শীর্ষক মতবিনিময় অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email