বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
জেলাজুড়েরূপগঞ্জ

জাতীয় অন্ধকল্যাণ সমিতিতে তৈমূরকে চেয়ারম্যান করে পরিচালন বোর্ড পুনর্গঠন

লাইভ নারায়ণগঞ্জ: তৃনমূল বিএনপির মহাসচিব তৈমূর আলম খন্দকারকে চেয়ারম্যান ও এড. আজিজুর রহমানকে সাধারণ সম্পাদক মনোনীত করে পরিচালনা বোর্ড পুনর্গঠন করে বাংলাদেশ জাতীয় অন্ধকল্যাণ সমিতি। ররিবার (৪ ফেব্রুয়ারি) এক বার্তায় এ তথ্য জানান তৈমূর আলম খন্দকার।

বার্তায় জাতীয় অন্ধকল্যাণ সমিতির চেয়ারম্যান মনোনীত হয়ে তৈমূর আলম খন্দকার বলেন যে, দেশব্যাপী চক্ষু হাসপাতালগুলির সেবারমান বৃদ্ধি, সকল দৃষ্টিপ্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের শিক্ষার ব্যবস্থা ও দেশব্যাপী আরো চক্ষু হাসপাতাল প্রতিষ্ঠাসহ দেশের প্রতিটি জেলায় সমিতির শাখা গঠন করা হবে। এ মর্মে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করেন।

বার্তায় তিনি আরও জানান, তৈমূর আলম খন্দকার সমিতির প্রয়াত চেয়ারম্যান দেশবরণ্য প্রখ্যাত আইনজীবী ও রাজনীতিবিদ মরহুম খোন্দকার মাহাবুব হোসেন এবং এ্যাডঃ আজিজুর রহমান সমিতির প্রয়াত সাধারণ সম্পাদক ও সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা খালেদা খানমের (সাবেক এম.পি) স্থলাভিসিক্ত হলেন। ঢাকা মিরপুরস্থ খোন্দকার মাহাবুব হোসেন চক্ষু হাসপাতালসহ দেশব্যাপী ৪৭টি চক্ষু হাসপাতাল অত্র সমিতির (বি.এন.এস.বি) মাধ্যমে পরিচালিত হচ্ছে। এ ছাড়াও কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত দৃষ্টি প্রতিবন্ধী অন্ধ ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষার জন্য প্রতিবৎসর বৃত্তি প্রদান করা হয়। তৈমূর আলম খন্দকার ১৯৮৪ ইং সন থেকে অত্র প্রতিষ্ঠানের সাথে জড়িত, তিনি দীর্ঘদিন সমিতির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন সহ নারায়ণগঞ্জ অন্ধকল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email