শুক্রবার, জুন ১৪, ২০২৪
Led02জেলাজুড়েসদর

টানবাজারে প্রতারণা চক্রের উপদ্রপ, আতঙ্কে ব্যবসায়ীরা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ব্যাংক থেকে টাকা নিয়ে বেড়িয়েই এক সিএনজি চালকের সাথে দেখা হয় ব্যবসায়ী হাফিজুল ইসলামের।

হাতে ‘বিদেশী মুদ্রার’ দেখিয়ে সিএনজি চালক জানান কুড়িয়ে পেয়েছে। পাশের এক লোক হাফিজুল ইসলামের সামনেই ১ হাজার টাকার বিনিময়ে দু’টি নোট কিনে নিয়ে যায়। জনৈক হাফিজুল ইসলাম ব্যাংক থেকে উত্তোলন করা এক লাখ টাকার বিনিময়ে কিনে নেন বেশ কিছু সেই বিদেশী মুদ্রা।

এরপর যখন তিনি বুঝতে পারেন প্রতারিত হয়েছেন। ততক্ষনে স্থান ত্যাগ করেছে সেই সিএনজি চালকসহ চক্রের অন্য সদস্যা।

চলতি মাসের ৬ আগস্ট নারায়ণগঞ্জের বাণিজ্যিক এলাকা টানবাজারে এই প্রতারণার ঘটনাটি ঘটে। মাত্র ৩ দিনের ব্যবধানে ৯ আগস্ট দুপুরে একই এলাকায় সেই প্রতারণা চক্রটিকে একই ভাবে দেখতে পান হাফিজ।

থানার সামনে দাঁড়িয়ে লাইভ নারায়ণগঞ্জকে জানান, লোকজনের সহযোগীতায় চক্রের ৩ সদস্যকে আটক করলে স্থানীয় জনগণ গণপিটুনী দেয়। এক পর্যায়ে জানানো হয় নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশকে। পরে পুলিশ সদস্যরা আটক চক্রের সদস্যদের উদ্ধার করে নিয়ে এসেছে থানায়।

এই প্রতারণা চক্রটি আটকের খবর লোকমুখে শুনে থানার সামনে ছুটে এসেছে আরও বেশ কয়েকজন ভুক্তভোগী ব্যবসায়ী।

চক্রের আটক সদস্যদের শনাক্ত করে সম্প্রতি প্রতারণার শিকার হাবিবুর রহমান লাইভ নারায়ণগঞ্জকে জানান, ৩ আগস্ট একটি কাগজে ছোট করে লেখা দেখিয়ে ঠিকানা জানতে চায় তারা। বুঝতে অসুবিধা হওয়ায় চোখের সামনে কাগজটি নিতেই চেতনা হারিয়ে ফেলেন। জ্ঞান ফিরলে বুঝতে পারেন সাথে থাকা ৮৫ হাজার টাকা নেই।

ব্যবসায়ী হাবিবুর রহমান ও হাফিজুল ইসলাম জানান, চক্রের আটক সদস্যরা তাদের সাথে প্রতারণার কথা শিকার করেছে। বলেছে টাকা গুলো ফিরত দেওয়া হবে।

থানার সামনে জড়ো হওয়া ব্যবসায়ী শাহ্ আলম লাইভ নারায়ণগঞ্জকে বলেন, বেশ কয়েক দিন যাবত বাণিজ্যিক এলাকা টানবাজারে এমন প্রতারণার ঘটনা ঘটছে। তাই ব্যবসায়ীরা আতঙ্কে রয়েছে। পাশেই সদর মডেল থানা। পুলিশকে অনুরোধ করবো এই প্রতারক চক্রের প্রতি নজরদারী বৃদ্ধি করতে। যাতে এই ধরণের প্রতারণার শিকার আর কাউকে না হতে হয়।

থানায় গিয়েও এই চক্রটির আটক সদস্যদের নাম পরিচয় সংগ্রহ করা সম্ভব হয়নি এই প্রতিবেদকের।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (ওসি) আনিচুর রহমান মোল্লা লাইভ নারায়ণগঞ্জকে জানান, কয়েকজনকে মলম পার্টির অভিযোগে আটক করা হয়েছে। অভিযোগের বিষয়ে তদন্ত চলছে। পরবর্তীতে বিস্তারিত বলা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email