শনিবার, মে ২৫, ২০২৪
Led02

ডেঙ্গু প্রতিরোধে কাউন্সিলর খোরশেদের মাইকিং

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর খোরশেদ এর উদ্দ্যেগে ডেঙ্গু প্রতিরোধে মাইকিং ও মতবিনিময় করা হয়েছে। সোমবার (১৪ আগষ্ট) মেয়র মহোদয়ের তত্ত্বাবধানে ১৩নং ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধ করনের জন্য ওয়ার্ড ব্যাপি মাইকিং ও তোলারাম কলেজের অধ্যক্ষ ও মহিলা কলেজের উপধ্যক্ষের সাথে মতবিনিময় করেন ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

এ সময় সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার মতবিনিময়ের সময় আসন্ন ১৭ আগষ্ট হতে এইচ এস সি পরিক্ষার উপলক্ষে ১৩নং ওয়ার্ডে ৩টি কেন্দ্র নিরাপদ রাখতে সরকারী তোলারাম কলেজের অধ্যক্ষ ও সরকারী মহিলা কলেজের উপধ্যক্ষের সাথে আলোচনা করেন যে প্রতিটি পরিক্ষার আগের দিন আমরা ৩ টি কেন্দ্রে মশা নিধনের জন্য লার্বা সাইড স্প্রে করবো এবং ওয়ার্ডবাসীকে সচেতন করতে মাইকিং এর ব্যবস্থা করা হয়েছে।

আমরা সিটি কর্পোরেশন আরও আগে থেকেই ডেঙ্গু নিয়ে মাঠ পর্যায়ে কাজ করেছি। আমরা হয়তো রাস্তা-ঘাট, ড্রেন-নালা, খালি জায়গা, ডোবায় মশক নিধন লার্বা সাইড ও এলডিও তেল স্প্রে করে মশক নিধন করা চেষ্টা করছি, কিন্তু আপনার বাড়ীর ভিতরে পানির রিজার্ভ ট্যাংকি, বাড়ীর ছাদ, ফুলের টবের পানি, নিজ ভবন ও দুই ভবনের মাঝখানের আর্বজনা নিজ দায়িত্বে নিয়মিত পরিস্কার করুন। কোথাও পানি জমতে দিবেন না। সোফা ও খাটের নীচে, পর্দার আড়াল নিয়মিত পরিস্কার ও ঘুমানোর সময় মশারী ব্যবহার করুন।

উল্লেখ্য থাকে যে, ১৩নং ওয়ার্ডে ৫ জন মশক নিধন কর্মী নিয়মিত মশক নিধন কার্যক্রম পরিচালনা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email