বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
রাজনীতি

ডেঙ্গু প্রতিরোধে যুবলীগের সপ্তাহব্যাপী কর্মসূচি

লাইভ নারায়ণগঞ্জ: ডেঙ্গু সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও প্রতিরোধ করার লক্ষ্যে সপ্তাহব্যাপী দেশের প্রতিটি জেলা, মহানগর ও উপজেলার পৌরসভার প্রতিটি ওয়ার্ড পর্যায়ে কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

রোববার (৩ সেপ্টম্বর) যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাঈনুল হোসেন খান নিখিলের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডেঙ্গু সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও প্রতিরোধ করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সুনির্দিষ্ট নির্দেশনা প্রদান করেছেন। বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা প্রতিপালনের জন্য বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ আগামী ৪ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর, পর্যন্ত ডেঙ্গু প্রতিরোধে সারাদেশে সকল মহানগর, জেলা ও উপজেলার পৌরসভায় সপ্তাহব্যাপী ওয়ার্ডভিত্তিক কর্মসূচি পালনের জন্য যুবলীগের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

কর্মসূচি গুলো হলো:-

> সচেতনতামূলক লিফলেট বিতরণ। (লিফলেটের নমুনা কেন্দ্রীয় দপ্তর শাখা থেকে সংগ্রহ করতে হবে)

> মশারী বিতরণ।

> ঢাকা মহানগর উত্তর-দক্ষিণসহ দেশের সকল মহানগর ও পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কার্যক্রম ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান।

> ডেঙ্গু আক্রান্ত রোগীদের সহযোগিতার জন্য রক্ত দান কর্মসূচি।

> চিকিৎসকবৃন্দের সমন্বয়ে কেন্দ্র এবং সকল মহানগর ও জেলায় মেডিকেল টিম গঠন।

> ঢাকা মহানগর উত্তর-দক্ষিণসহ দেশের সকল মহানগর ও জেলাসমূহে একটি হটলাইন চালু করতে হবে (এই হটলাইনটি ডেঙ্গু আক্রান্ত ব্যক্তির বিনামূল্যে চিকিৎসা সংক্রান্ত সেবা ও রক্তদান কার্যক্রমে সহায়তা করবে)।
> সতেচনতামূলক বিলবোর্ড, ফেস্টুন, ই-পোস্টার প্রকাশ ও প্রচার।

এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো. শহীদ বাদল লাইভ নারায়ণগঞ্জকে বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। কর্মসূচি যেহেতু দেয়া হয়েছে, তাহলে অবশ্যই পালন করা হবে।’

মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূইয়া সাজনু লাইভ নারায়ণগঞ্জকে বলেন, ‘কেন্দ্র থেকে যে কোন কর্মসূচি দেয়া হলে আমি অবশ্যই পালন করি। পাশাপাশি নিজ থেকেও আমি বিভিন্ন কর্মসূচি পালন করে থাকি। ডেঙ্গু মোকাবেলায় যে কর্মসূচি দেয়া হয়েছে, মহানগর যুবলীগ তা অবশ্যই পালন করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email