রবিবার, মে ২৬, ২০২৪
Led04জেলাজুড়েফতুল্লারাজনীতি

ঢাকা-না.গঞ্জ পুরাতন সড়ক: শামীম ওসমানের প্রশ্ন, ওবায়দুল কাদেরর উত্তর

লাইভ নারায়ণগঞ্জ: ধুলা ও দীর্ঘ যানজট থাকার সড়ক বলা হয় ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক। এই সড়কের কাজ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে প্লানিং কমিশনে গিয়েছে। তাই এই কাজটি পরিকল্পনা মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে দ্রুত গতিতে সম্পন্ন হয়, সে ব্যাপারে জানতে চেয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্ন-উত্তর পর্বে এক সম্পূরক প্রশ্নে শামীম ওসমান এই প্রশ্ন তুলে ধরেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

সংসদে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেন, ঢাকা নারায়ণগঞ্জের পুরোন রোড চাষাঢ়া টু শ্যামপুর। আমার জানা মতে মাননীয় মন্ত্রীর মন্ত্রণালয় থেকে প্লানিং কমিশনে ওইটা চলে গেছে। এই রাস্তাটা যদি হয়ে যায় তাহলে নারায়ণগঞ্জের মানুষের আর কোন চাহিদা থাকে না। এবং এটা খুব ইম্প্রটেন্ট পদ্মা সেতুর জন্য। আমি মাননীয় মন্ত্রী কাছে জানতে চাই এই কাজটি পরিকল্পনা মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে দ্রুত গতিতে সম্পন্ন হয়, সে ব্যাপারে ব্যবস্থা গ্রহন করবেন কিনা।

তার উত্তরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, যারা যে এলাকা নিয়ে কথা বলেন, যা হয়েছে সেটা নিয়ে কথা বলতে চান না। সেটা অবশ্যই আমাদের উল্লেখ্য করা উচিৎ। যা হয়নি সেটা জানতে চাইবেন এটা খুব স্বাভাবিক। আপনি (শামীম ওসমান) যে সড়কের কথা বলেছেন সেটা আমরা প্রাথমিক কাজ শেষ করেছি। আমরা পরিকল্পনা কর্পোরেশনের পাঠিয়ে দিয়েছি প্রকল্পটি। সেখানে একটি প্রক্রিয়া আছে, একনেক অনুমোদন হবে এই প্রসেসটি করার জন্য আমরা যোগাযোগ রাখবো। আপনাকেও যোগাযোগ রাখতে হবে। মাননীয় পরিকল্পনা মন্ত্রীর সাথে একটু কথা বলতে হবে, কথা না বললে কাজ হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email