মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Led04জেলাজুড়েরাজনীতিসদর

তরুণ প্রজন্মই দেশের শক্তি: শাহ নিজাম

লাইভ নারায়ণগঞ্জ: মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম বলেন, সংসদ সদস্য একেএম শামীম ওসমানের প্রত্যাশা সংগঠন করতে যাচ্ছেন। যেখানে মাদক, সন্ত্রাস ও ইভটিজিং থাকবে না। আমি ওইভাবেই সমাজ গঠন করার চেষ্টা করছি। বাইরের দেশে মেয়েরা কাজ করে রাত ১টা-২টায় বাড়ি ফিরছে, আমরা সেই সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে। অনেক শিক্ষার্থী আছেন যাদের টাকার কারণে তাদের মেধা বিকাশ ঘটছে না, আমরা তাদের পড়ালেখার সহযোগিতা করব প্রত্যাশার মধ্য দিয়ে। যুবক এবং শিক্ষার্থীদের বলছি তোমরা যদি তোমাদের অধিকার কথা বলো তাহলেই এই দেশ চলবে। কারণ তরুণ প্রজন্মই একটি দেশের শক্তি।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) ফতুল্লায় সকালে দাপা আদর্শ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশের মানুষেরা বিশ্ব মানচিত্রের কাছে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আজ বাঙ্গলি জাতি উচ্চ জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। জাতিকে সুশিক্ষিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা উদ্যোগ নিয়েছেন। বছরের শুরুতে বিনামূল্যে বই বিতরণ করেছেন। যদি আপনাদের কাছে মনে হয় সরকার ভালো না তাহলে তার প্রতিবাদ করেন, অন্যায় করলে তার প্রতিবাদ করেন। কিন্তু আপনার যদি মনে সরকার দেশ উন্নয়ন করছে তাহলে সেটার ধন্যবাদ জানানোর মতো সাহস থাকতে হবে।

শাহ নিজাম বলেন, আমাদের সন্তানদের শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠাই শিক্ষিত করার জন্য। কিন্তু আজকে মাদক একটি শিক্ষার্থীর স্বপ্ন ধংষ করে দিচ্ছে। মাদক পরিবারের অশান্তির কারণ হয়ে দাড়াচ্ছে। আমরা যারা শামীম ওসমানের নেতৃত্বে রাজনীতি করি, আমরা আপনাদের এই কাছে স্লোগান নিয়েই এসেছি।

শাহ নিজাম আরও বলেন, ছাত্র রাজনীতি করার সময় আমরা অধিকার আদায় করতে কোন ধরনের ছাড় দেইনি। সেটা কলমের কালি হোক কিনবা পরীক্ষার ফিস, দুটোর জন্য আন্দোলন করেছি। শুধু আন্দোলন নয় আমরা আমাদের দাবি মানিয়েছি। অধিকারে জন্য প্রতিবাদ করা অপরাধ না। কিন্তু তার আগে সচেতনতা অর্জন করতে হবে।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রতিষ্ঠিাতা সদস্য ও সভাপতি মো. আবুল কাশেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সুপ্রিম হাইকোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি একেএম জহিরুল হক। বিশেষ অতিথি ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেদারুল ইসলাম, সামছুল হক খান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. মাহবুবুর রহমান মোল্লা, ফতুল্লা মডেল থানার পুলিশ পরিদর্শক (অফিসার ইনচার্জ) নূরে আযম মিয়া, জেলা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, দাপা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি ও আজীবন দাতা সদস্য মোস্তফা কামাল, নারায়ণগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ বাবু শীতল চন্দ্র দে, দাপা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা ফাতেমা আক্তার খানম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email