শনিবার, এপ্রিল ১৩, ২০২৪
Led04রাজনীতি

তরুণ প্রজন্মের সুকুমারবৃত্তি ও নেতৃত্ব বিকাশে ছাত্রলীগ কাজ করে: ভিপি রিয়াদ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: শিক্ষার্থীদের উদ্যেশে সরকারি তোলারাম কলেজের ছাত্রলীগ শাখার সভাপতি ও নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদ বলেন, আমরা ছাত্রলীগ যেমন মুক্তিযুদ্ধের চেতনায় বলীয়ান থাকব, জাতির পিতার আদর্শে বলীয়ান থাকব এবং একইসঙ্গে খুনি-সন্ত্রাসী-জঙ্গিদের সঙ্গে আপস করার কোনো জায়গা বাংলাদেশের ছাত্র সমাজে আর নেই। নো কমপ্রোমাইজ উইথ দ্য কিলার্স। আমরা স্মার্ট বাংলাদেশের পক্ষে আমাদের যে আগমনী রায় সেটি আমরা প্রকাশ করতে চাই। স্মার্ট বাংলাদেশ আজ দলীয় কোনো বিষয় নয়। স্মার্ট বাংলাদেশ তরুণ প্রজন্মের স্বপ্ন, লক্ষ্য ও ঠিকানায় পরিণত হয়েছে। শিক্ষার্থীদের কাছে ছাত্রলীগ হচ্ছে নির্ভরতার একটি নাম। শিক্ষার্থীদের অভাব অনটন, উচ্চ শিক্ষার পরিবেশ ও আবাসন ব্যবস্থাসহ তাদের অধিকার নিয়ে সব সময় আমরা কাজ করি। তরুণ প্রজন্মের সুকুমারবৃত্তি ও নেতৃত্ব বিকাশে ছাত্রলীগ কাজ করে। ছাত্রলীগের দায়িত্ব ও কর্তব্য হলো শিক্ষার্থীদের অধিকার প্রতিষ্ঠা করা, গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করা, শিক্ষার্থীদের সুবিধা-অসুবিধা নিয়ে কথা বলা, নীতি ও আদর্শকে ধারণ করা এবং সেই আলোকে কথা বলা। আমরা সরকারি তোলারাম কলেজ ছাত্রলীগ জননেতা শামীম ওসমান এমপি ও তরুণ্যের অহংকার অয়ন ওসমানের নেতৃত্বে সেই লক্ষে কাজ করে যাবো ইনশাআল্লাহ।

রবিবার (৮ অক্টোবর) সকালে সরকারি তোলারাম কলেজের নবীন শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও তাঁর পুত্র অয়ন ওসমানের পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পৌছানোর সময় তিনি এসব কথা বলেন।

হাবিবুর রহমান রিয়াদ বলেন,আজ আপনাদের শিক্ষা জীবনের অন্যতম একটি অধ্যায় শুরু হতে চলছে। আমাদের নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও তাঁর পুত্র আমাদের তরুণ সমাজের আইকন অয়ন ওসমান ভাই আপনাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে। আমাদের তোলারাম কলেজে যে কোন কার্যক্রমে তিনি আমাদের সহযোগীতা করবেন ও দিক নির্দেশনা দিয়ে যাবে। আমরা শিক্ষার্থীদের অধিকার আদায়ের জন্য সব সময় ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো। আজকে প্রাথমিক ভাবে আপনাদের বরণ করে নিলেও খুব শীঘ্রই আপনাদের বড় আয়োজন করে ‘নবীন বরণ’ উৎসবের মাধ্যমে বরণ করে নেয়া হবে। আপনাদের বরণ করবেন আমাদের সংসদ সদস্য জননেতা শামীম ওসমান। আপনারা সব সময় সরকারি তোলারাম কলেজের সম্মান অক্ষুন্ন রাখবেন। নিয়ম শৃঙ্খলার মাধ্যমে কলেজের পরিবেশ বজায় রাখবেন। তোলারাম কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা শিক্ষার্থীদের সেবক হিসেবে সব সময় কাজ করবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন,সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বিমল চন্দ্র দাস, উপাধক্ষ্য জীবন কৃষ্ণ কুমার, শিক্ষক আনারুল হোসেন, আমিনুল ইসলাম, মুজিবুর রহমান, সায়রা বেগম, ছাত্রলীগ নেতা তোফা, প্রিন্স, রবিন, বেলায়েত, সিয়াম, আপন, নাঈম, শামীম, নাজমুল, মানিক, এমডি অয়ন,দিপ্ত, নেত্রী সর্ণালি, নুসরাত, সূচনাসহ নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email