মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Led05রাজনীতি

তারুণ্যের সমাবেশকে ঘিরে মহাসড়কে চেকপোস্ট, পুলিশেল দাবি ‘রুটিন কাজ’

লাইভ নারায়ণগঞ্জ: রাজধানীতে কেন্দ্রঘোষিত বিএনপির তারুণ্যের সমাবেশকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে চেকপোস্ট বসিয়েছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ। শনিবার (২২ জুলাই) সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর থেকে সাইনবোর্ড পর্যন্ত অন্তত তিনটি চেকপোস্ট দেখা গেছে। তবে সিদ্ধিরগঞ্জ থানার ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ) গোলাম মোস্তফা দাবি মাদকসহ বিভিন্ন নিয়মিত অভিযান এটি।

লাইভ নারায়ণগঞ্জের এ প্রতিবেদককে তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন সময় মাদকের চোরা চালানসহ নানা অপরাধ সংগঠিত হয়। তারই ধারাবাহিকতায় আজও আমাদের তল্লাশী চলছে। আমরা কেবল আমাদের দায়িত্ব পালন করছি।

সরেজমিনে দেখা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক বাসস্ট্যান্ডে ঢাকামুখী বাসসহ বিভিন্ন যানবাহন থামিয়ে তল্লাশি করা হচ্ছে। এখানে ২৫ জন পুলিশ সদস্য তাদের দায়িত্ব পালন করছেন। যাত্রীবাহী বাসে উপচেপড়া যাত্রী, তরুণ বয়সী যাত্রী, মাইক্রোবাসে চেক করা হচ্ছে। কোনো যাত্রীকে সন্দেহ হলে তাকে নামিয়ে দেওয়া হচ্ছে পথে। বাসে যাত্রীদের ব্যাগ এবং ব্যক্তিগত গাড়ির ভেতরে তল্লাশি করতেও দেখা গেছে পুলিশ সদস্যদের। কিন্তু সড়ক কোনো যানজট সৃষ্টি হতে দেখা যায়নি। এদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনও কাউকে আটক করা হয়নি বলে জানান পুলিশ।

চেকপোস্ট বসানোর কারণ জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানার ইন্সপেক্টর (অফিসার ইনচার্জ) গোলাম মোস্তফা লাইভ নারায়ণগঞ্জকে মুঠোফোনে জানান, চেকপোস্ট আমাদের রুটিন কাজ। এটি বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নয়। আমাদের জেলা পুলিশ বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েছেন। জনগণের সড়ক যাতায়াত করতে যেন কোনো প্রকার সমস্যা না হয় সেজন্যই পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। সড়কে যাতে প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় সে কারণে এ চেকপোস্ট বসানো হয়েছে। আমাদের কাউকে সন্দেহ হলে তাকে তল্লাশি করছি। তবে কাউকে হয়রানি করা হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email