রবিবার, মে ২৬, ২০২৪
Led03জেলাজুড়ে

দীর্ঘদিন পর রোদ উজ্জ্বল নগরী

লাইভ নারায়ণগঞ্জ: দীর্ঘদিন পর সূর্যের মুখ দেখেছে নগরবাসী। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরের দিকে নগরীতে দেখা যায় সূর্যের সোনালী কিরণ। এতে শীতের তীব্রতা কিছুটা কমতির দিকে। বিভিন্ন আবহাওয়ার ওয়েবসাইটের রির্পোট অনুযায়ী আগের তুলনায় সর্বনিম্ন তাপমাত্রা কমেছে এক ডিগ্রি সেলসিয়াস।

জানা যায়, নগরীতে দিনের বেলায় তাপমাত্রা ২০ ডিগ্রী সেলসিয়াসে অবস্থান করছে। তবে রাতের আবারো ১৫ ডিগ্রীতে তাপমাত্রা নামার আশঙ্কা আছে। বুধবার রাত থেকে ভোর পর্যন্ত কনকনে ঠান্ডা বাতাস থাকলেও বেলার বাড়ার সঙ্গে তাপমাত্রা কিছুটা বেড়েছে। দুপুরের দিকে বাতাস না থাকায় শীতের ঠান্ডা যেন জমে ছিল। এই শীতে সবচেয়ে বেশি দুর্ভোগে রয়েছে শ্রমজীবী ও রাস্তার ফুটপাতে থাকা উদ্বাস্তু মানুষরা।

তবে বর্তমানে তাপমাত্রা বৃদ্ধির কারণে স্বস্তি ফিরে পেয়েছেন নগরবাসী। বিভিন্ন এলাকার অলিগলিতে কিশোর- কিশোরিরা নিজেদের বিভিন্ন খেলায় মতে উঠেছে। বিভিন্ন প্রাইমারী ও কিন্ডাগার্ডেনের স্কুল ছুটির পর মাঠেই ব্যাগ রেখেই শুরু করেছে দৌড়-ঝাঁপ। এদিকে নিজেদের ছোট-বড় কাজ সাড়তে ঘর থেকে বেড়িয়েছে সকল স্তরের মানুষ। বাড়তি তাপমাত্রার কারনে পরিবর্তন দেখা মেলে নগরবাসীর পোশাকে।

তাছাড়া, আবাহওয়া অধিদপ্তরের পূর্বাভাসে উল্লেখ করা হয়, আগামী ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া কিছু এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

কুয়াশার বিষয়ে বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌ পরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটার সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email