শুক্রবার, জুন ১৪, ২০২৪
Led05রাজনীতি

দেশ মেধা সংকটে পতিত হবে: ফয়জুল ইসলাম

প্রেস বিজ্ঞপ্তি: ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুহাম্মাদ মেহেদী হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচএম শাহীন আদনানের সঞ্চালনায় এসএসসি ও দাখিল কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের একটি প্রেস বিজ্ঞপ্তিতে শনিবার রাতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার বিকেল ৩টায় নগরীর এক রেলগেট এলাকায় অবস্থিত সংগঠনের কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মাদ ফয়জুল ইসলাম।

তিনি বক্তব্যে বলেন, শিক্ষা উপকরণের মূল্যবৃদ্ধির ফলে দেশ মেধা সংকটে পতিত হবে। এ ধরণের কর্মের জন্য অসাধু ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের শাস্তির আওতায় আনতে হবে। শিক্ষা উপকরণের দাম কমানো, শিক্ষাক্ষেত্রে বিশেষ বরাদ্দ প্রদানসহ, শিক্ষার্থীদের প্রণোদনা দেওয়ার দাবি জানান। আগামীর বাংলাদেশ আপনাদের দিকে তাকিয়ে আছে।

বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর সভাপতি মুফতি মুহাম্মাদ মাসুম বিল্লাহ বলেন, দেশের দ্রব্যমূল্য যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে যা মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। সরকারের প্রতি আহ্বান থাকবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বন্ধ করতে হবে এবং সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

অনুষ্ঠানে এসএসসি ও দাখিল পরীক্ষায় ২৬ জন জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীকে প্রধান অতিথি ক্রেস্ট, বই, কলম, ফুলের শুভেচ্ছার মাধ্যমে সংবর্ধনা জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর সহ-সভাপতি মুহাম্মাদ ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আবুল হাশিম, প্রশিক্ষণ সম্পাদক নোমান আহমাদ, দাওয়াহ্ সম্পাদক গাজী মুহাম্মাদ তারেক হাসান, তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক এম জাহিদুল ইসলাম, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ মাহবুবুর রহমান, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ ইফতি আলম, বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মদ খালেদ সাইফুল্লাহ সানভীর, কওমী মাদরাসা সম্পাদক আমির হামজা, আলিয়া মাদরাসা সম্পাদক মুহাম্মাদ মেহেদী হাসান, স্কুল ও কলেজ সম্পাদক আব্দুল্লাহ আল সাঈদ, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ আনিসুর রহমান, কার্যনিবাহী সদস্য মুহাম্মাদ মনিরুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email