বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
Led01রাজনীতি

নগরীতে খালেদা জিয়ার মুক্তি ও সরকারের পদত্যাগের দাবিতে লিফলেট বিতরণ

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ ও গণতান্ত্রিক পেশাজীবী ঐক্য পরিষদ উদ্যোগে, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সরকারের পদত্যাগসহ গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার ও আইনের শাসন পুনপ্রতিষ্ঠার লক্ষ্যে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলের নেতৃত্বে চলমান ‘১ দফা’র আন্দোলনে সক্রিয়ভাবে শামিল হওয়ার আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু ও বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের জেলা শাখার সমন্বয়ক ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য ডা. মুজিবুর রহমান নেতৃত্বে শনিবার (২১ অক্টোবর) সকালে নগরীর মিশনপাড়া এলাকার থেকে মেট্রোহল পর্যন্ত প্রদক্ষিণ করে রাম কৃষ্ণ মিশনের সামনে এসে ওই কর্মসূচি শেষ করেন।

এ সময় বিভিন্ন দিনমজুর ও শ্রমজীবি মানুষের কাছে গিয়ে হাতে লিফলেট দিয়ে দ্রব্য মূল্যর উর্ধগতি, গণতন্ত্র পুনরুদ্ধার, ভোটাধিকার ও আইনের শাসন পুনপ্রতিষ্ঠার জন্য সাধারণ মানুষের সর্মথন এবং ঐক্যের আহ্বান জানান নেতৃবৃন্দ।

কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান। এছাড়া উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক এড. এইচ এম আনোয়ার প্রধান, নারায়ণগঞ্জ মহানগর শ্রমিকদলের সদস্য সচিব ফারুক হোসেন, বিএনপি নেতা মাকিত মোস্তাকিম শিপলু, হারুন শেখ, জানে আলম, শ্রমিকদল নেতা সেলিম মিয়া, মো. লিটন, মহানগর মৎস্যজীবী দলনেতা নুর মোহাম্মদ, নারায়ণগঞ্জ সদর থানা ছাত্রদলের সভাপতি রবিন সরকার পায়েলসহ নেতৃবৃন্দ।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের জেলা শাখার সমন্বয়ক ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য ডা. মুজিবুর রহমান বলেন, বিগত ৪ অক্টোবর ঢাকায় আমাদের একটি কনভেনশন হয়েছে। তারই ধারাবাহিকতায় আজকে লিফলেট বিতরণ কর্মসূচির আয়োজন করেছি। আমাদের এখন দাবি আওয়ামী দুঃশাসন দূর হোক, স্বৈরাচার নিপাত যাক,একটি গণতান্ত্রীক রাষ্ট্র প্রতিষ্ঠা করা।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু বলেন, এই ফ্যাসিস্ট শেখ হাসিনা ক্ষমতায় আসার পর মানুষের বাক স্বাধীনতা, গণতন্ত্র হরণ, সংবাদপত্রের স্বাধীনতা, ভোটের অধিকার এবং ভাতের অধিকার কেড়ে নিয়েছে। পাশাপাশি সিন্ডিকেট করে দ্রব্য মূল্যর দাম এতো বাড়িয়েছে যে, এখন সাধারণ মানুষের নাগালের বাহিরে। তাই আমাদের রাজনীতির অভিবাবক ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে ডাক দিয়েছে, ২৭ দফা রাষ্ট্রীয় মেরামত ও ৩১ দফা রাষ্ট্রীয় সংস্কারের যে দাবি দিয়েছে। সেই দাবির প্রতি বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ ও গণতান্ত্রিক পেশাজীবী ঐক্য পরিষদ লিফলেট বিতরণ কর্মসূচি করেছেন।

তিনি আরও বলেন, আমাদের নেতা তারেক রহমানের নেতৃত্বে আমরা সব সময় সক্রিয় ভাবে রাজ পথে থাকবো। মা ও মাটির দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় নিঃশর্ত মুক্তির দাবি ও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ প্রেরণের দাবি জানাচ্ছি। পাশাপাশি তারেক রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে, দেশের এনে তার রাজনৈতিক অধিকার ফিরিয়ে আনার দাবি জানাচ্ছি। আগামী ২৮ অক্টোবর রাজধানীতে তারেক রহমানের ডাকে যে সমাবেশের আয়োজন করা হয়েছে, এবং আগামী দিনে যে কর্মসূচি দিবে সেটা বাস্তবায়ন করার জন্য সকলকে আহ্বান জানাচ্ছি।

টিপু বলেন, রাজনৈতিক ভাবে অনেক গডফাদাররা যেভাবে কথা বলে, আপনারা তাদের কথায় ভয় পাবেন না। তারা অতিতে অপর্কমের জন্য দেশ ছেড়ে পালিয়েছে, ভবিষ্যতেও পালাবে, আওয়ামী লীগ সরকারের পতন হবে এবং শেখ হাসিনা পদত্যাগ করবে।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেন, বাংলাদেশ আজ অতন্ত খারাপ একটা অবস্থার মধ্যে পরিচালিত হচ্ছে। মানুষের ভোটের অধিকার নাই। দেশে দুর্ভিক্ষজনক পরিস্থিতি সৃষ্টি হয়েছে, দুর্নিতীর করে দেশকে তলা বিহীন ঝুড়িতে পরিনত করেছে। আমাদের নেতা তারেক রহমান এই সরকারকে উৎখাত করে জনগণের সরকার প্রতিষ্টার জন্য, যেই ১দফার আন্দোলনে ডাক দিয়েছে। এতে দেশের ৯০ ভাগ মানুষ জেগে উঠেছে। এই জনগণকে সাথে নিয়ে আমরা ১দফা দাবি আদায় করবো। শেখ হাসিনার পদত্যাগের মাধ্যমে এই দেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email