বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
Led05বন্দর

না.গঞ্জে ডেক ও ইঞ্জিন প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের উদ্বোধন, ব্যয় হবে ৯০ কোটি

লাইভ নারায়ণগঞ্জ: দক্ষতার সাথে কর্ম উপযোগী নৌকর্মী তৈরি এবং নৌ সেক্টরকে দুর্ঘটনামুক্ত করে জনবান্ধব করার জন্য নারায়ণগঞ্জে ডেক ও ইঞ্জিন পারসোনেল প্রশিক্ষণ কেন্দ্র (ডিইপিটিসি) নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার।

৯০ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করবে বিআরডব্লিউটিপি। এতে থাকবে আধুনিক ও দৃষ্টিনন্দন প্রশাসনিক ও একাডেমীক ভবন এবং ছাত্রাবাস।

মঙ্গলবার (২২ আগষ্ট) বিকেলে সোনাকান্দা এলাকায় প্রকল্পটির নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রকল্প পরিচালক অতিরিক্ত চীফ ইঞ্জিনিয়ার মোঃ আয়ুব আলী।

এ সময় উপস্থিত ছিলেন ডেক ও ইঞ্জিন প্রশিক্ষণ কেন্দ্রের (ডিইপিটিসি) অধ্যক্ষ মোঃ শাহজাহান, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক মোঃ শহীদুল্লাহ, উপ পরিচালক নাঈম আহাম্মদ, পরিবেশ বিশেষজ্ঞ মোঃ মিজানুর রহমান, সোস্যাল বিশেষজ্ঞ মোঃ নজরুল ইসলাম সরকার প্রমুখ।

উচ্চ শিক্ষিত হয়েও নিম্ন মানের চাকুরির জন্য অনেক যুবক ঘুরে বেড়াচ্ছে। অথচ, বর্তমানে নৌ-সেক্টরে বহুল কর্মর্সস্থানের সৃষ্টি হয়েছে। দক্ষ জনবল না থাকায় সকল ক্ষেত্রে এই সুযোগ পাচ্ছে না। তাই প্রকল্পটি চালু হলে দক্ষ জনশক্তির অভাবে অভ্যন্তরীণ চাহিদা পূরণ করে বিদেশে কর্মী প্রেরণ করতে পারবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email