মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Led03রাজনীতি

না.গঞ্জে ৪৫ প্রার্থীর মনোনয়নপত্র জমা, স্বতন্ত্র ১৩ জন

লাইভ নারায়ণগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ৭ জানুয়ারি। ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর)। শেষ দিন পর্যন্ত, নারায়ণগঞ্জের ৫টি আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন স্বতন্ত্রসহ বিভিন্ন রাজনৈতিক দলের ৪৫ জন প্রার্থী।

এই দিন প্রার্থীরা জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এবং সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার এর কাছে মনোনয়নপত্র জমা দেন। শেষ দিন পর্যন্ত নির্বাচন কমিশনে নারায়ণগঞ্জ-১ আসনে ১০ জন, নারায়ণগঞ্জ-২ আসনে ৬ জন, নারায়ণগঞ্জ-৩ আসনে ১৩ জন, নারায়ণগঞ্জ-৪ আসনে ১১ জন, নারায়ণগঞ্জ-৫ আসনে ৫ জন মনোনয়নপত্র জমা দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ। তিনি বলেন, আজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। বিকেল ৪টা পর্যন্ত আমরা মনোনয়নপত্র গ্রহণ করি আমরা। নারায়ণগঞ্জে স্বতন্ত্র হিসেবে ১৩ জন এবং বিভিন্ন রাজনৈতিক দল হতে ৩২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

তিনি আরও বলেন,অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন কঠোর। মনোনয়ন পত্র দাখিলের সময় বিচ্ছিন্ন দু-একটি ঘটনা ঘটে থাকতে পারে। কোন প্রার্থী আচরণ বিধি লংঙ্গন করলে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এ জন্য নির্বাচন কমিশন থেকে নির্বাচনী অনুসন্ধান কমিটি এবং আচরণ বিধি লংঘনে ব্যবস্থা নিতে নির্বাহী ম্যাজিষ্ট্রার নিয়োগ দেয়া আছে। এরপর যদি কোন কিছু আমাদের কাছে আসে আমরা ব্যবস্থা নিব।

এদিকে জানা গেছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের-৫টি আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৫১জন প্রার্থী। বুধবার (২৯ নভেম্বর) পর্যন্ত জেলা নির্বাচন অফিস থেকে এই মনোনয়নপত্র গুলো সংগ্রহ করা হয়।

নির্বাচন কমিশন সুত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জের মোট ভোটার ২২ লাখ ৫৫ হাজার ৬০জন। এর মধ্যে পুরুষ ভোটার ১১ লাখ ৪৭ হাজার ৯৭৭ জন এবং নারী ভোটার ১১ লাখ ৭ হাজার ৬৬জন; তৃতীয় লিঙ্গের মানুষ রয়েছে ১৭ জন। এর মধ্যে নারায়ণগঞ্জ-১ আসনে মোট ভোটার সংখ্যা ৩লাখ ৮৫ হাজার ৬১৬ জন। নারায়ণগঞ্জ-২ আসনে মোট ভোটার সংখ্যা ৩লাখ ৩৩ হাজার ২৬৭ জন। নারায়ণগঞ্জ-৩ আসনে মোট ভোটার ৩লাখ ৪৫ হাজার ৬৩৮জন। নারায়ণগঞ্জ-৪ আসনে মোট ভোটার ৬ লাখ ৯৬ হাজার ১৩৯ জন। নারায়ণগঞ্জ-৫ আসনে ৪ লাখ ৪৪ হাজার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email