বুধবার, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
রাজনীতিসদর

নির্বাচন কমিশন সরকারের মিনি সংস্করণ রূপে আবির্ভূত হচ্ছে: গণতন্ত্র মঞ্চ

প্রেস বিজ্ঞপ্তি: গণতন্ত্র মঞ্চের নারায়ণগঞ্জ জেলা পরিষদের নেতৃবৃন্দ বলেছেন, যতই দিন যাচ্ছে নির্বাচন কমিশন আওয়ামী সরকারেরই মিনি সংস্করণ রূপে আবির্ভূত হচ্ছে। এদের দ্বারা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যে প্রশ্ন বিদ্ধ হবে তা তাদের ইদানিংকালের কার্যক্রমই আগাম বলে দিচ্ছে। এই নির্বাচন কমিশন বিগত দিনে ইউনিয়ন পরিষদ, সিটি কর্পোরেশন এমন কি সংসদ নির্বাচন পর্যন্ত কোন নির্বাচনেই ভোটারদের সন্তুষ্টি অর্জন করতে পারেননি। নির্বাচন কমিশনের যেকোনো মূল্যে নির্বাচন আয়োজনের ঘোষণা আরও একবার প্রমান করলো সরকার দলীয় এজেন্ডা বাস্তবায়ন করাই তাদের একমাত্র কাজ।

নেতৃবৃন্দ বলেন, বিরোধী রাজনৈতিক দল সমূহের শান্তিপূর্ণ কর্মসূচিতে পরিকল্পিতভাবে সহিংসতা ও নাশকতা সৃষ্টি করে সেই দায় বিরোধী দলের উপর চাপিয়ে নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতার করে আন্দোলন দমনের এক ঘৃণ্যপথ অবলম্বন করেছে সরকার। কোন প্রকার উস্কানি ছাড়াই হরতালের দিন সকালে শান্তিপূর্ণ মিছিল থেকে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মোতালেব মাষ্টারকে আটক করে বিস্ফোরক আইনে মামলা করে নারায়ণগঞ্জ থানা পুলিশ। একই মামলায় বিএনপি’র এড. সাখোয়াত হোসেন ও আবু আল ইউসুফ খান টিপুসহ ৪৫জনকে আসামী করে গ্রেফতার ও হয়রানী করছে। তারপরও সকল ষড়যন্ত্র, সহিংসতা এবং নাশকতা মোকাবেলা করে চলমান হরতাল পরবর্তী অবরোধ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করে দেশের জনগণ সরকারের প্রতি অনাস্থা প্রকাশ করছে।

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মোতালেব মাষ্টারের মিথ্যা মামলা প্রত্যাহার ও অবিলম্বে মুক্তি এবং সরকার পতনের চলমান ১ দফা দাবিতে সোমবার (১৩ নভেম্বর) সোমবার বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

নাগরিক ঐক্যের নারায়ণগঞ্জ জেলা সাধারণ সম্পাদক কবির হোসেনের সভাপতিত্বে ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক আবু হাসান টিপুর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গণতন্ত্র মঞ্চের নারায়ণগঞ্জ জেলা পরিষদের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি মাহমুদ হোসেন, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র নারায়ণগঞ্জ জেলা সভাপতি এডভোকেট খলিলুর রহমান ও গণসংহতি আন্দোলনের অস্যতম নেতা আলমগীর হোসেন আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email