সোমবার, এপ্রিল ২২, ২০২৪
Led01রাজনীতি

বাষট্টির শামীম ওসমান ছাব্বিশে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জসহ সারা দেশের বিশিষ্ঠ কয়েকজন রাজনীতিবিদের মধ্যে একজন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রভাবশালী নেতা শামীম ওসমান। যৌবনের শুরু থেকে রাজনীতির সাথে ওতপ্রোত ভাবে জড়িয়ে পরেন তিনি।

স্বৈরাচার এরশাদ সরকার পতন আন্দোলন থেকে শুরু করে বহু আন্দোলনে নারায়ণগঞ্জে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছিলেন শামীম ওসমান। তার নেতৃত্বে বিশাল বিশাল মিছিলগুলো ছিলো চোখে পড়ার মতো। ১৯৯৬ সালে প্রথমবার এমপি হওয়ার পর থেকে সেই ছাব্বিশ বয়সি শামীম ওসমান অনেকটাই হাড়িয়ে গিয়েছিলেন। বিশাল বিশাল জনসমাবেশ করলেও রাজপথে কর্মীর ন্যায় আন্দোলন করতে তেমনটা দেখা যায়নি তাকে।

তবে, ২৮শে জুলাই রাজধানীতে আয়োজিত যুবলীগের শান্তি সমাবেশে দেখা গেছে সেই পুরনো শামীম ওসমানকে। নেতাকর্মীদের সাথে কাধে কাধ মিলিয়ে, বিশাল জনস্রোত নিয়ে সেই সমাবেশে যোগদেন শামীম ওসমান। ঢাকা বিশ্ব বিদ্যালয়ের কার্জন সংলগ্ন ময়দান থেকে বাইতুল মোকাররম জামে মসজিদ পর্যন্ত তার স্লোগানের সাথে তালে তাল মিলিয়ে উপস্থিত হয় ৫০ থেকে ৬০ হাজার নেতাকর্মী।

মঞ্চে তখন যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দরা। কিন্তু মিছিলের অগ্রভাগে শামীম ওসমানকে উচ্ছাস প্রকাশ করে অন্যান্য জেলা থেকে আগত নেতা-কর্মীরা। এক পর্যায়ে শামীম ওসমানের খেলা হবে স্লোগন ধরে তারাও। তখন সমাবেশের সকলের দৃষ্টি শামীম ওসমানের দিকে।

শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জ আওয়ামী লীগের শক্ত ঘাটি ছিলো, আছে ও থাকবে।আজকে আমরা কেউ নেতা না। আজ আমার বয়স ৬২ হলেও, আমার মনে হচ্ছে আমার বয়স ২৬ বছর। আজ থেকে ৩০ বছর আগে রাস্তায় নেমে যেভাবে মিছিল করেছিলাম, এখন থেকে সেভাবেই মিছিল করবো। যারা দেশ ও শেখ হাসিনাকে ধ্বংস করতে চায়, তাদের প্রতিরোধ করা হবে।

তিনি আরও বলেন, ছাত্র জীবনে স্লোগন দিতে যেমন লাগতো, আজ তার চেয়ে ভালো অনুভুতি ফিল করছি। এখন নিজেকে যুবক ভাবছি, আর শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনার আগ পর্যন্ত নিজেকে যুবকই ভাববো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email