সোমবার, এপ্রিল ২২, ২০২৪
রাজনীতি

বুধবার থেকে মনোনয়ন পত্র বাতিলের বিরুদ্ধে আপিল গ্রহণ শুরু

লাইভ নারায়ণগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জে বাতিল করা হয়েছে ৭ জন প্রার্থীর মনোনয়ন পত্র। তবে মনোনয়ন পত্র বাতিলের বিরুদ্ধে আপিলের সুযোগ দিয়েছে নির্বাচন কমিশন। আগামীকাল বুধবার (৬ ডিসেম্বর) থেকে মনোনয়ন পত্র বাতিলের বিরুদ্ধে আপিল গ্রহণ করবে নির্বাচন কমিশন। ১৫ ডিসেম্বর পর্যন্ত মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি করা হবে।

নারায়ণগঞ্জে যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তারা হলেন,

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে আফাজউদ্দিন মোল্লা- (বাংলাদেশ সুপ্রীম পার্টি)। বাতিলের কারণ জামানত জমা না দেয়া।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসন থেকে মো. শরিফুল ইসলাম- (স্বতন্ত্র) এবং মামুন দিদার- (স্বতন্ত্র)। শরিফুল ইসলামের মনোনয়ন বাতিলের কারণ ঋণ খেলাপি। অন্যদিকে মামুন দিদারের মনোনয়ন বাতিলের কারণ ফর্ম স‌ঠিক ভা‌বে পুরন না করা ।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসন থেকে সিরাজুল হক (বাংলাদেশ কংগ্রেস) এবং মো. জামিল মিজি (জাকের পার্টি)। উভয় প্রার্থীর মনোনয়র বাতিলের কারণ ঋণ খেলাপি।

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে আছেন মো. রাশেদুল ইসলাম (স্বতন্ত্র) এবং কাজী দেলোয়ার হোসেন (স্বতন্ত্র)। উভয় প্রার্থীর মনোনয়ন বাতিলের কারণ ১% ভোটারের স্বাক্ষর যথাযত ভা‌বে প্রদান না করা।

এদিকে নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে কোন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয় নি।

প্রসঙ্গত, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে গত ৩০ নভেম্বর পর্যন্ত নারায়ণগঞ্জের ৫টি আসনে ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তার মধ্যে ১২ জন স্বতন্ত্র ও ১৩ টি দলের ৩৩দলের প্রার্থী রয়েছেন। এর মধ্যে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ৪ জন, জাতীয় পার্টির ৫ জন, তৃণমূল বিএনপির ৪ জন, জাকের পার্টির ৫ জন, ইসলামি ফ্রন্ট বাংলাদেশের ৩ জন, বাংলাদেশ সুপ্রিম পার্টির ৪ জন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের ১ জন, বিএনএম এর ১ জন, বিকল্প ধারার বাংলাদেশের ১ জন, মুক্তিজোটের ১ জন, বাংলাদেশ কংগ্রেসের ২ জন, ন্যাশনাল পিপলস পার্টির ১ জন, সমাজতান্ত্রিক দল জাসদের ১ জন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email