বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
Led04ফতুল্লা

ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের সরাসরি যোগাযোগের আহ্বান ডিসির

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ভূমি অধিগ্রহণের ক্ষতিগ্রস্তদের মধ্যস্বত্ত্বভোগীর কাছে না যাওয়ার আহ্বান করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মাহমুদুল হক। তিনি সহযোগীতার আশ্বাস দিয়ে বলেন, অধিগ্রহণের টাকার জন্য সরাসরি আমাদের কাছেই আবেদন করেন। যে কোন সমস্যায় আমাদের জানান।

মাদানী এভিনিউ থেকে বালু নদী পর্যন্ত প্রশস্তকরণ এবং বালু নদী থেকে শীতলক্ষ্যা নদী পর্যন্ত সড়ক নির্মাণ প্রকল্পের ক্ষতিগ্রস্তদের মধ্যে বুধবার (১১ অক্টোবর) দুপুরে এ কথা বলেন তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এইচ এম সালাউদ্দিন মঞ্জুর সভাপতিত্বে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক।

প্রকল্পের আওতায় রূপগঞ্জ ও নাওড়া মৌজায় ৩৪.৬৯৫৬ একর জমি অধিগ্রহণ করা হচ্ছে। এসকল জমির মধ্যে ০.৯৩২৪ একর জমি সরকারি ছিল। বাকি ব্যক্তি মালিকানা জমি ভূমি স্থাবর সম্পত্তি অধিগ্রহণ ম্যানুয়েল ১৯৯৭ এর ৭ ধারা মোতাবেক প্রাক্কলিত মূল্য ১৩৩ কোটি ৬৭ লাখ ২৮ হাজার ৮১৭ টাকা। চলতি বছরের ১৮ মে থেকে ক্ষতিপূরণ প্রদান শুরু হয়েছে। ইতোমধ্যে ১১০ জনকে ক্ষতিপূরণ প্রদান করা হয়েছে। বুধবার ২২ জন ক্ষতিগ্রস্তদের মধ্যে ৩ কোটি ৩৩ লাখ ৪৭ হাজার ৯২৮ টাকার ক্ষতিপূরণের চেক বিতরণ করা হয়েছে।

সেখানে জেলা প্রশাসক মো. মাহমুদুল হক বলেন, ‘আমরা ভূমি ব্যবস্থাপনায় স্বচ্ছতা আনতে চাই। আমাদের প্রধানমন্ত্রীও চান জনগণ ভূমি ব্যবস্থাপনায় জনগণ যাতে সহজে সব ধরনের সেবা পেতে পারে। কোথাও কোন হয়রানির শিকার না হতে হয়। আমাদের জেলা প্রশাসকের কার্যালয়ের রাজস্ব শাখা, এসিল্যান্ড অফিস ও ইউনিয়ন ভূমি অফিসসহ ভূমি ব্যবস্থাপনা সংশ্লিষ্ট সকল দফতরে জবাবদিহিতা নিশ্চিত করতে চাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email