বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
Led03অর্থনীতিজেলাজুড়েসদর

ভোক্তা অধিদপ্তরের অভিযানে বোস কেবিনসহ ৩ রেস্তোরাকে জরিমানা

লাইভ নারায়ণগঞ্জ: ভোক্তা অধিকার সংরক্ষরণ অধিদপ্তরের অভিযানে নগরীর ৩ রেস্তোরাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালে ২নং রেল গেইট এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

ভোক্তা অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান নেতৃত্ব এ অভিযানে পরিচালিত হয়। এসময় নারায়ণগঞ্জ চেম্বার অফ কমার্সের পরিচালক সোহেল আকতার ও জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা, নোংরা পচা-বাসি খাবার বিক্রিসহ ভোক্তা বিরোধী কর্মকাণ্ডের জন্য ঐতিহ্যবাহী বোস কেবিন, আনন্দ রেস্তোরা ও সুমাইয়া বিরিয়ানি হাউজকে জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ শাখার সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, নোংরা পচা-বাসি খাবার বিক্রি, মেয়াদোত্তীর্ণ পণ্য রাখাসহ ভোক্তা বিরোধী কর্মকাণ্ডের জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪৩ ধারায় বোস কেবিনকে ১০ হাজার টাকা, ৩৭ ধারায় সুমাইয়া বিরিয়ানি হাউজকে ১০ হাজার টাকা ও ৪৩ ধারায় আনন্দ রেস্তোরাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে পরিষ্কার-পরিচ্ছন্ন ও স্বাস্থ্য সম্মত পরিবেশে খাবার বিক্রি, ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করার জন্য রেস্তোরা কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email