শুক্রবার, জুন ১৪, ২০২৪
জেলাজুড়েরাজনীতিসদর

মুক্তিযুদ্ধে প্যালেস্টাইনের জনগণ পূর্ণ সমর্থন দিয়েছিল: কমিউনিস্ট পার্টি

লাইভ নারায়ণগঞ্জ: ফিলিস্তিনে ইসরায়েলী হামলার প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলা কমিটির উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিকাল ৪টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে ওই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কমরেড হাফিজুল ইসলাম। বক্তব্য রাখেন, সিপিবি নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড শিবনাথ চক্রবর্তী, নারায়ণগঞ্জ জেলা কমিটির সদস্য কমরেড দুলাল সাহা, আব্দুল হাই শরীফ, ইকবাল হোসেন, এম. এ. শাহীন, শিশির চক্রবর্তী, নূরুল ইসলাম প্রমূখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, প্যালেস্টাইনে ইসরাইলের বর্বরোচিত বিমান হামলা, নির্বিচার হত্যাকাণ্ড, মার্কিন সমরাস্ত্র প্রদান ও নৌবহর প্রেরণ এবং এ ঘটনায় বাংলাদেশ সরকারের নিরব ভ‚মিকার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। প্যালেস্টাইনের গাঁজা উপত্যকাসহ বিভিন্ন এলাকায় ইসরাইলী বাহিনীর বর্বরোচিত বিমান হামলা, মন্ত্রীসভায় যুদ্ধ ঘোষণার সিদ্ধান্ত, ইসরাইলকে মার্কিন সমরাস্ত্র প্রদান ও নৌবহর পাঠানোর প্রতিবাদ এবং ফিলিস্তিনের জনগণের প্রতি সংহতি জানিয়েছে কমিউনিস্ট পার্টিসহ দেশের সকল বামপন্থী রাজনৈতিক দল প্রগতিশীল মহল।

গত ৭ অক্টোবর ২০২৩ থেকে ইসরায়েলী বাহিনী যেভাবে প্যালেস্টাইনের বিভিন্ন এলাকায় বর্বরোচিত হামলা চালিয়ে যাচ্ছে তা নজিরবিহীন। প্যালেস্টাইনের নিরীহ জনগণের উপর নগ্নভাবে অব্যাহত হামলা চালিয়ে বর্তমান ইসরায়েলী সরকার মধ্যপ্রাচ্যে মার্কিনী নয়া যুদ্ধ ফ্রন্ট হিসাবে আবির্ভূত হচ্ছে। অবিলম্বে প্যালেস্টাইনে হামলা বন্ধ করে ক্ষতিগ্রস্তদের মানবিক সাহায্য দেয়ার জন্য জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি। বাংলাদেশের মুক্তিযুদ্ধে প্যালেস্টাইনের জনগণ পূর্ণ সমর্থন দিয়েছিল। কিন্তু বাংলাদেশ সরকার এই ঘটনায় কঠোর নিন্দা না জানিয়ে ইসরাইল ও মার্কিনের প্রতি নমনীয় মনোভাবের পরিচয় দিয়েছে যা বাংলাদেশের ঘোষিত নীতির পরিপন্থী। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ দেশের বড় বড় বুর্জোয়া রাজনৈতিক দলগুলো এখনো পর্যন্ত ইসরাইলের বিরুদ্ধে পরিস্কার কোন বক্তব্য দেয়নি। কমিউনিস্ট পার্টি ও দেশের প্রগতিশীল মহল তাদের এই আমেরিকা ও ইসরাইল প্রীতিকে ধিক্কার জানায়।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email