শুক্রবার, জুন ২১, ২০২৪
Led02রাজনীতি

মুক্তিযোদ্ধারা চাকুরী পেতাম না, পেলে হারানো ভয় থাকতো: মন্ত্রী গাজী

লাইভ নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাট মন্ত্রী এবং নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) বলেছেন,আমরা মুক্তিযোদ্ধারা হয়তো মৃত্যুবরণ করবো। এসব স্মৃতিস্তম্ভ গুলোই স্বাক্ষি থাকবে। কারণ আজকে আমরা হয়তো নিজের ঢোল নিজে বাজাচ্ছি। আগামীতে নতুন প্রজন্মরা বাজাবে কি, বাজাবে না। তা জানা নাই। তাই এমন একটি স্মৃতিসৌধ দেখে সত্যিই বিস্মিত। আমার অনুরোধ থাকবে প্রতিটি উপজেলায় এমন স্মৃতিসৌধ তেরী করা হোক। তাহলেই মুক্তিযুদ্ধের স্মৃতি বেঁচে থাকবে।

শনিবার (২২ জুলাই) বন্দর রেললাইন সংলগ্ন সমরক্ষেত্রে নবনির্মিত স্মৃতিসৌধ উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আমরা আজকে স্বাধীন দেশ পেয়েছি। কিন্তু দীর্ঘ সময় মুক্তিযোদ্ধা পরিচয় দিতে পারিনি। সার্টিফিকেট লুকিয়ে রাখতে হয়েছে। আমরা মুক্তিযোদ্ধারা চাকুরী পেতাম না। যদি কারো হতো। তাহলে চাকুরী হারানো ভয় থাকতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসে ৩ হাজার টাকার ভাতা এখন ২০ হাজার টাকা পাচ্ছি। মুক্তিযোদ্ধাদের জন্য একরে পর এক সুবিধা দেয়ার ব্যবস্থা করা হচ্ছে। দেশে উন্নয়ন চলছেই।

এ সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বন্দর উপজেলার চেয়ারম্যান এমএ রশিদ, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলার চেয়ারম্যান এড. সামসুল ইসলাম ভুঁইয়া, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল ওরফে লায়ন বাবুলসহ স্থানীয় মুক্তিযোদ্ধা ও নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email