বুধবার, নভেম্বর ২৯, ২০২৩
Led01বিশেষ প্রতিবেদন

রাত পোহালেই নারায়ণগঞ্জে ট্রেন চলাচল শুরু, সময়সূচি নিয়ে আপত্তি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: দীর্ঘ প্রায় ৮ মাস পর ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে আবারও শুরু হচ্ছে ট্রেন চলাচল। এতে ভোগান্তি কমবে যাত্রীদের, ফিরবে স্বস্তি।

নারায়ণগঞ্জ স্টেশন মাস্টার কামরুল ইসলাম খান লাইভ নারায়ণগঞ্জকে জানান, ১ আগস্ট থেকে ট্রেন চলাচল পুনরায় শুরু হচ্ছে।

নারায়ণগঞ্জ রেলপথে মোট ৮টি ট্রেন ১৬ বার আসা যাওয়া করবে বলে জানা গেছে।

নতুন সময় সূচি অনুযায়ী, নারায়ণগঞ্জ থেকে প্রথম ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে ভোর ৬টা ৫ মিনিটে। দ্বিতীয় ট্রেন সকাল সোয়া ৮টায়, তৃতীয় বেলা ১০ টা ২৫, চতুর্থ দুপুর ১২টা ৩৫, পঞ্চম দুপুর ২ টা ৪৫, ষষ্ঠ বিকাল সোয়া ৫টা, সপ্তম সন্ধ্যা ৭টা ২৫ ও অষ্টম ট্রেন ছাড়বে রাত ৯টা ৩৫ মিনিটে।

স্টেশন কর্তৃপক্ষ বলছে, গেন্ডারিয়া, ফতুল্লা, শ্যামপুর ও পাগলা স্টেশনে ২ মিনিট করে থামবে ট্রেন গুলো।

তবে, যাত্রীদের অভিযোগ রয়েছে ট্রেন চলাচলের সময়সূচি নিয়ে।

লাইভ নারায়ণগঞ্জের এই প্রতিবেদককে একাধিক যাত্রী জানিয়েছেন, ট্রেন চলাচলের সময়সূচি তাদের দুর্ভোগের কারণ হবে। তাই নতুন সময় সূচি প্রকাশের অনুরোধ করেছেন তারা।

পদ্মা সেতু রেললিংক প্রকল্পের আওতায় ঢাকা থেকে গেন্ডারিয়ার মধ্যে তিনটি রেললাইনের নির্মাণ কাজের জন্য ২০২২ সালের ৪ ডিসেম্বর ঢাকা-নারায়ণগঞ্জ পথে ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় রেলওয়ে কর্তৃপক্ষ। দীর্ঘ প্রায় ৮ মাস পর ১ আগস্ট রেলপথটি পুনরায় চালু করার সিদ্ধান্ত দেওয়া হয়।

২৫ জুলাই রেলমন্ত্রী নূরুল ইসলাম নারায়ণগঞ্জে এসে গণমাধ্যমকে বলেছিলেন, ‘ঢাকা সিটি করপোরেশন এলাকার অনেক রেলক্রসিং উন্নয়ন, ঢাকা-নারায়ণগঞ্জ ডাবল লাইন রেলপথ নির্মাণ প্রকল্পের ঠিকাদার প্রত্যাহারসহ বিভিন্ন কারণে সময়মতো রেলপথটির কাজ শেষ করে লাইনটি পুনরায় চালু করতে কিছুটা বিলম্ব হচ্ছে। আমরা ১ আগস্ট থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল শুরু করে দেব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *