শুক্রবার, জুন ১৪, ২০২৪
Led04শিক্ষা

রূপগঞ্জে শিক্ষার্থীরা উড়লেন আকাশে, ছিলেন শিক্ষকরাও

লাইভ নারায়ণগঞ্জ: শিক্ষার্থীদের পড়াশোনায় আগ্রহ বাড়াতে এবং পরীক্ষায় ভালো ফলাফল করার লক্ষে এক ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন রূপগঞ্জ উপজেলার ‘তেতলাব আদর্শ বিদ্যানিকেতন এন্ড হাই স্কুল’। এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের আকাশ ভ্রমণের বিশেষ ব্যবস্থা করে স্কুল কতৃপক্ষ। প্রতিবছরের ন্যায় এই বছরও ওই আয়োজন করেছে স্কুলের প্রতিষ্ঠাতা ও সভাপতি আব্দুল কাদির।

শনিবার (২৩ সেপ্টেম্বর) ২০২৩ সালের এসএসসি পরিক্ষায় জিপিএ ৫ পেয়ে ১৩ শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ মোট ৫০ জনকে নিয়ে বাংলাদেশ এয়ারলাইন্সের বিমানে করে ঢাকা থেকে সিলেট আকাশ পথে ভ্রমণ করা হয়। শিক্ষার্থীরা আনন্দ উল্লাসের মধ্য এ ভ্রমণ উপভোগ করে।
শিক্ষার্থীরা হলেন, ফারহানা আক্তার, লাকী, সূর্বণা, বৈশাখী আক্তার, মাহরাব হোসেন, জিসান আহমেদ, তাসনীম আহমেদ, আব্দুর রহমান,সাদিয়া আক্তার, মাহমুদা, হালিমা আক্তার, সুমাইয়া। এ ভ্রমণে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এম,এ হান্নান সবুজ, বাবুল মিয়া, শাহাদাত হোসেন, আসফাক আবির, শিক্ষিকা রেহানা আমিন রাজিয়া আক্তার, রোকসানা, নিপা মোনালিসা, রোমানা,৷ জিনাত সুলতানা, শারমিন আক্তার, মাহিনুর বেগম,আসমা উল হুসনা অংশ নেন।
তেতলাব আদর্শ বিদ্যানিকেতন এন্ড হাই স্কুল শিক্ষক এমএ হান্নান সবুজ লাইভ নারায়ণগঞ্জকে বলেন, বিগত ২০২১-২০২২ সালের ধারাবাহিকতায় ২০২৩ সালের এস এস সি পরীক্ষার ফলাফলে রূপগঞ্জের শীর্ষে রয়েছে তেতলাব আদর্শ বিদ্যানিকেতন এন্ড হাই স্কুল। চলতি শিক্ষাবর্ষে মানবিক শাখার ১৭ জন পরীক্ষার্থীদের মধ্যে ১০ জন জিএ-৫ পেয়েছে। ৫ জন গোল্ডেন A+ সহ শতভাগ পাস করেছে। শিক্ষার্থীদের পড়াশোনায় আগ্রহ বাড়াতে এবং পরীক্ষার্থীদের ভালো ফলাফল করতে জিপিএ ৫ (A+) প্রাপ্ত শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের নিয়ে আকাশ পথে ভ্রমণ করা হয়।
তেতলাব আদর্শ বিদ্যানিকেতন এন্ড হাই স্কুলের প্রতিষ্ঠাতা ও সভাপতি আব্দুল কাদির বলেন, শিক্ষার্থীদের পড়াশোনায় আগ্রহ বাড়াতে এবং পরীক্ষায় ভালো ফলাফল করাতে আকাশ পথে এ আনন্দ ভ্রমণের আয়োজন করেছি। আমার বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা এ আকাশ পথে ঘুরে খুব আনন্দ পেয়েছে। আগামী ২০২৪ সালের এসএসসি পরিক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সাথে অভিভাবকদেরও বিমানে ভ্রমন করানো হবে। সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকলের দোয়া ও সু-পরামর্শ প্রত্যাশা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email